৮৩ কোটি ২৫ লাখ টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

অপরাধ এইমাত্র জাতীয়

মে মাসে বিজিবির অভিযান
ইসমাঈল ইমু : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত মে মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৮৩ কোটি ২৫ লাখ ৭২ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করেছে। বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ মোহসিন রেজা এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১২ লাখ ১৭ হাজার ৯৭৭ পিস ইয়াবা ট্যাবলেট, ২৯ হাজার ৫৩৯ বোতল ফেনসিডিল, ৬ হাজার ৫৯ বোতল বিদেশী মদ, ৯২ লিটার বাংলা মদ, ৪০৭ ক্যান বিয়ার, ৪১০ কেজি গাঁজা, ৫০০ গ্রাম হেরোইন, ৭ হাজার ৯১০টি এ্যানেগ্রা/সেনেগ্রা এবং ১২ হাজার ২১৮টি অন্যান্য ট্যাবলেট।
জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২ কেজি ৪৪০ গ্রাম স্বর্ণ, ৩০ কেজি রুপা, ১ লাখ ১৪ হাজার ৫১১টি ইমিটেশন গহনা, ১ লাখ ১৪ হাজার ৫২২টি কসমেটিক্স সামগ্রী, ৪ হাজার ৮৭৩টি শাড়ি, ৪ হাজার ৬১৯টি থ্রীপিস/শার্টপিস, ৪৫১ মিটার থান কাপড়, ৫ হাজার ৮৯৩টি তৈরী পোশাক, ১টি কষ্টিপাথরের মূর্তি, ৮ হাজার ২৮৬ ঘনফুট কাঠ ও ২ হাজার ৭৮০ লম্বাফুট কাঠ, ৯ হাজার ৯৩০ কেজি চা পাতা, ১৩টি ট্রাক, ১০টি পিকআপ, ১টি প্রাইভেটকার, ৭টি সিএনজি চালিত অটোরিকশা এবং ২৮টি মোটর সাইকেল।
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ৪টি ওয়ান শুটার গান, ৩টি বন্দুক, ১টি পাইপ গান, ১টি এয়ার গান, ৬টি ককটেল, ৪টি ম্যাগাজিন এবং ৩২ রাউন্ড গুলি। এছাড়াও মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৫৪ জন চোরাচালানী এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৭০ জন বাংলাদেশী নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *