রাজধানীর মাটিকাটায় চাঁদার দাবিতে ঠিকাদারকে গুলি

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ক্যান্টনমেন্ট থানার মাটিকাটা এলাকায় সন্ত্রাসীদের গুলিতে আরব আলী (৪০) নামে এক ঠিকাদার গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় রফিকুল ইসলাম (৩৫) নামে এক শ্রমিককে পিটিয়ে আহত করা হয়েছে। মঙ্গলবার দুপুরে এই ঘটনাটি ঘটে। আহতদের উদ্ধারের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঠিকাদার আরব আলী অভিযোগ করে জানিয়েছেন, তার কাছে বিভিন্ন সময় চাঁদাবাজ সন্ত্রাসীরা চাঁদা দাবি করে আসছিল। আর তাদেরকে চাঁদা দিতে অস্বীকার করায় তাকে লক্ষ্য করেই গুলি করা হয়েছে।
তিনি আরো জানান, ক্যান্টনমেন্ট থানার মাটিকাটা এলাকায় তার বাসা। তিনি কনস্ট্রাকশনের ঠিকাদারির ব্যবসা করেন। মঙ্গলবার দুপুরে তিনি বাসার সামনে বসেছিলেন। এমন সময় এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ যুবরাজ, পালু ও সুমনসহ ৬-৭ জন এসে চাঁদা না দেওয়ায় তাকে হুমকি দিতে থাকে। একপর্যায়ে যুবরাজ তার ডান পায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করে। গুলির শব্দে ও তার ডাক-চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা দৌড়ে পালিয়ে যায়। পরে তার পরিবারের সদস্যরা তাকে উদ্ধারের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন।
ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, ঠিকাদার আরব আলীর ডান পায়ের উরুতে একটি গুলির আঘাত রয়েছে। আর রফিকুলের পায়েসহ শরীরে পেটানো আঘাত রয়েছে। তাদের দু’জনকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।
ক্যান্টনমেন্ট থানার ডিউটি অফিসার জানান, ঠিকাদার আরব আলী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। তাকে প্রথমেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তিনি সুস্থ হলে মামলার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।


বিজ্ঞাপন