নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

আইন ও আদালত এইমাত্র জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনে বক্তব্য দেয়ার অভিযোগ এনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারেন না এমন বক্তব্যের প্রেক্ষিতে নূরের বিরুদ্ধে এই মামলা করা হয়েছে। রোববার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিতে করেছেন শাহবাগ থানার ওসি মামুন অর রশিদ। যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আশরাফুল ইসলাম সজীব বাদি হয়ে শাহবাগ থানায় মামলাটি করেন।


বিজ্ঞাপন

ওসি মামুন বলেন, ধর্মীয় মূল্যবোধে আঘাত করে ফেইসবুকে উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের বেশ কয়েকটি ধারায় মামলা হয়েছে।

গত বুধবার বিকেলে ফেইসবুক লাইভে এসে হেফাজতে ইসলামের নেতাদের সুরে আওয়ামী লীগের বিরুদ্ধে নুরুল হক নূর বলেন, কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান।শুক্রবার একদিন নামাজ পড়তে যাবে, আর পাঁচ ওয়াক্ত নামাজের কোন খবর নাই।

হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের রিসোর্ট কাণ্ড সরকারের ‘চাল’রয়েছে বলে দাবি নূর বলেন, আওয়ামী লীগের উগ্রবাদীরা আলেম-ওলামাদের নিয়ে যেভাবে বিদ্বেষ ছড়াচ্ছে, তাদের চরিত্র হরণ করছে, এরা মুসলমান হতে পারে না। এদের কোনো ইমান নাই।

মামলার এজহারে বলা হয়, ওই ফেইসবুক ভিডিও অজ্ঞাতনামা অসংখ্য আইডি ও পেইজে শেয়ার করা হয়েছে, যাতে অসংখ্য সাধারণ ফেসবুক ব্যবহারকারী লাইক ও কমেন্টের মাধ্যমে মতামত প্রকাশ করেছেন, যার মধ্যে অনেক সরকার ও রাষ্ট্রবিরোধী কমেন্ট রয়েছে।

আশরাফুল ইসলাম সজীব বলেন, একজন ধর্মপ্রাণ সচেতন মুসলিম এবং আওয়ামী পরিবারের সদস্য হিসেবে আমি মনে করছি, তার এই বক্তব্য আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে। তাই আমি তার বিরুদ্ধে মামলা দায়ের করেছি।