বিমান বাহিনী প্রধানের তুরস্ক গমন

জাতীয়

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি সস্ত্রীক এবং ৪ জন সফরসঙ্গীসহ গত রোববার ৬ দিনের এক সরকারী সফরে বাংলাদেশ বিমান বাহিনীর একটি ঈ-১৩০ঔ বিমানের মাধ্যমে তুরস্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। ঈড়সসধহফবৎ, ঞঁৎশরংয অরৎ ঋড়ৎপব এবহবৎধষ ঐধংধহ কহৃম্ফহৃশধশুহৃু এর আমন্ত্রণে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এই সফরে গমন করেন।
সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্ক এর সমাধি পরিদর্শন করবেন এবং সমাধিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন। তুরস্ক অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ঈড়সসধহফবৎ ড়ভ ঞঁৎশরংয অরৎ ঋড়ৎপব এবহবৎধষ ঐধংধহ কহৃম্ফহৃশধশুহৃু ছাড়াও ঞঁৎশরংয এবহবৎধষ ঝঃধভভ (ঞএঝ) ঈড়সসধহফবৎ এবহবৎধষ ণধşধৎ এহৃষবৎ, ঞঁৎশরংয অৎসু ঋড়ৎপব ঈড়সসধহফবৎ এবহবৎধষ ন্ধসরঃ উন্ধঘউঅজ এবং ঈড়সসধহফবৎ ড়ভ ঞঁৎশরংয ঘধাু ঋড়ৎপব অফসরৎধষ অফহধহ ্রুনধষ এর সাথে সৌজন্য সাক্ষাত এবং পারস্পারিক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন। এছাড়াও, তিনি অরৎ ঈড়সনধঃ ঋড়ৎপব ঈড়সসধহফবৎ এবং ঈড়সসধহফবৎ ড়ভ অরৎ ঋড়ৎপব অপধফবসু সহ উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সাথে পেশাগত বিষয়ে আলোচনা করবেন। সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সেদেশের বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি, বিমান বাহিনী একাডেমি, সামরিক জাদুঘর, এভিয়েশন মিউজিয়াম সহ সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্র্রসারিত হবে।


বিজ্ঞাপন

এছাড়াও, তুরস্ক বিমান বাহিনী ও তুরস্কের শীর্ষ পর্যায়ের সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সাথে বাংলাদেশ ও তুরস্ক বিমান বাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা সংক্রান্ত বিষয়ে ফলপ্রসু মত বিনিময় করার সুযোগ হবে বলে আশা করা যায়। উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান আগামী ২৫-০৪-২০২১ তারিখে দেশে প্রত্যাবর্তন করবেন।