গণগ্রেপ্তার বন্ধের দাবি হেফাজতের: স্বরাষ্ট্রমন্ত্রী

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : সোমবার রাতে ১০টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের ধানমন্ডির বাসায় বেশ কয়েকজনসহ দেখা করতে যান হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম।


বিজ্ঞাপন

হেফাজত নেতারা কেন দেখা করেছেন- জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমকে বলেন, ‘হেফাজত নেতাদের যাতে গণগ্রেপ্তার না করা হয়। তবে আমি তাদের বলেছি, কোনো গণগ্রেপ্তার হচ্ছে না। যারা অপরাধের সঙ্গে জড়িত, ঠিক তাদের গ্রেপ্তার করা হচ্ছে।’

হেফাজত নেতারা আর কোনো বিষয়ে আলোচনা করেছেন কি না- জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কামরাঙ্গীরচর হাফেজ্জী হুজুরের ছেলে মাদ্রাসা খুলে দেয়ার কথা বলেছেন। এছাড়া আর কোনো আলোচনা হয়নি।’

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়ে হেফাজত নেতা মাওলানা আতাউল্লাহ আমিন গণমাধ্যমকে বলেন, দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরার জন্যই মহাসচিব মন্ত্রীর সঙ্গে দেখা করেছেন।

এবিষয়ে হেফাজত থেকে কোনো সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হবে না বলে তিনি জানান।

এছাড়া বৈঠকের বিষয়ে আর কিছু পরিষ্কার করে বলেননি এই হেফাজত নেতা।

এদিকে পুলিশের গ্রেপ্তারের অভিযানের মুখে এখন কোনো ধরনের সংঘাত আর জ্বালাও-পোড়াও না করতে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে সোমবার রাতে বাবুনগরী এক ভিডিও বার্তা দিয়েছেন।

প্রসঙ্গত, গত মাসের শেষ দিকে নরেন্দ্র মোদির সফর ঘিরে হেফাজতের বিক্ষোভ ও হরতাল থেকে ঢাকা, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রামে সহিংসতা ছড়িয়েছিল। যাতে কয়েকজন নিহত হয়। ওই ঘটনার পর পুরনো বিভিন্ন মামলায় হেফাজতের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা সম্প্রতি গ্রেপ্তার হয়েছেন।