২৬,৩০০ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।


বিজ্ঞাপন

২। র‌্যাব-৭, চট্টগ্রাম ১৮ ও ১৯ এপ্রিল ২০২১ খ্রিঃ তারিখে চট্টগ্রাম জেলার লোহাগাড়া ও কর্ণফুলী থানা এলাকায় পৃথক দুটি অভিযান পরিচালনা করে আনুমানিক ৭৮ লক্ষ ৯০ হাজার টাকা মূল্যের ২৬,৩০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ী’কে আটক করে; মাদক পরিবহনে ব্যবহৃত একটি কাভার্ডভ্যান জব্দ। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ

ক। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, কতিপয় ব্যবসায়ী ট্রাক যোগে বিপুল পরিমান ইয়াবা নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ১৮ এপ্রিল ২০২১ ইং তারিখ ১৯৪০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানাধীন চুনতি গ্রামস্থ ফোর সিজন রেস্টুরেন্ট এন্ড রিসোর্ট এর সামনে কক্সবাজার-চট্টগ্রাম হাইওয়ে রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা ট্রাকটি থামানোর সংকেত দিলে ট্রাকটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামার সাথে সাথে ট্রাকের হেলপার ট্রাক থেকে নেমে সুকৌশলে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি হেলপার নূর আলম (৪৩), পিতা-মৃত ফয়সল আহমেদ, সাং-ডেইল পাড়া কলেজ রোড, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজারকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানোমতে নিজ দখলে থাকা একটি ব্যাগ তল্লাশি করে ৬,৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১৯,৮০,০০০/- (ঊনিশ লক্ষ আশি হাজার) টাকা।

খ। অপর একটি গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কাভার্ডভ্যান যোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১৯ এপ্রিল ২০২১ ইং তারিখ ০০৩৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন দক্ষিণ শিকলবাহা সাকিনস্থ ওয়াই জংশন রাশেদ সওদাগর এর শাহ চন্দ্রপুরী নামক চায়ের দোকানের সামনে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা কাভার্ডভ্যানটি থামানোর সংকেত দিলে কাভার্ডভ্যানটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামিয়ে চালক কভার্ডভ্যান থেকে নেমে সুকৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি চালক শাফায়েত উল্লাহ (২৩), পিতা- ওবাইদুর রহমান, সাং- উত্তর মিঠাছড়ি, হাসপাতাল পাড়া, থানা-রামু, জেলা-কক্সবাজারকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানোমতে নিজ দখলে থাকা চালকের সিটের পিছনে একটি ব্যাগের ভিতর বিশেষ কায়দায় রক্ষিত অবস্থায় ১৯,৭০০ (ঊনিশ হাজার সাতশত) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিকে গ্রেফতার করা হয় এবং উক্ত কাভার্ডভ্যানটি (চট্ট মেট্রো-ট-১১-৬৬৮৩) জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫৯,১০,০০০/- (উনষাট লক্ষ দশ হাজার) টাকা এবং আটককৃত কাভার্ডভ্যানের আনুমানিক মূল্য ১,০০,০০,০০০/- (এক কোটি) টাকা।

গ্রেফতারকৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে উক্ত মাদকদ্রব্য বিভিন্ন অভিনব কৌশলে চট্টগ্রাম জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রয় করে আসছে।

৩। গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার লোহাগাড়া ও কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।