যশোরে ১৫টি কাপড়ের দোকান পুড়ে ছাই!

সারাদেশ

সুমন হোসেন, যশোর থেকে : যশোরের মুনশি মেহেরুল্লাহ ময়দান (টাউন হল মাঠ) সংলগ্ন জেলা পরিষদ সুপার মার্কেটে আগুন লেগে ১৫টি কাপড়ের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ৮০ থেকে ৯০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সাধারন ব্যবসায়ীরা।
বুধবার (২১ এপ্রিল) রাত পৌনে ১১টার দিকে আগুনের সূত্রপাত ঘটে বলে স্থানীয়রা জানিয়েছেন। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।
ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী পলাশ বলেন, ঈদুল ফিতরকে সামনে রেখে দোকানিরা নতুন কাপড় তুলেছিলেন। ঈদে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন ছিল সবার চোখে। কিন্তু সর্বনাশার আগুনে পুড়ে ৮০ থেকে ৯০ লাখ টাকার ক্ষতি হয়েছে এই সাধারন ব্যবসায়ীদের।
যশোর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক কামাল উদ্দিন ভূঁইয়া বলেন, খবর পেয়ে আমাদের চারটি টিম আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় রাত পৌনে ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে কালু মিয়া, শাহিন, মকবুল, গফুর, বাবু, আমির, হোসেনের সহ ১৫টি দোকানের মালামাল একবারেই পুড়ে ছাই হয়ে গেছে।
তিনি বলেন, মার্কেটের পেছনে জেলা পরিষদের পাশ থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট কিংবা অন্য কোনো কারণে আগুন লাগতে পারে। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখন বলা সম্ভব নয়।


বিজ্ঞাপন