ম্যাগজিন ভর্তি গুলিসহ চিকিৎসক দম্পতি আটক

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে এক চিকিৎসক দম্পতিকে ম্যাগজিন ভর্তি গুলিসহ আটক করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে বিমানবন্দর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। আটককৃতরা হচ্ছেন-মুশায়েত রহমান ও তার স্ত্রী তানজাহা মাহিনুর। এসময় তাদের কাছে ৫ রাউন্ড গুলি একটি ম্যাগজিন উদ্ধার করা হয়।
জানা গেছে, বৃহস্পতিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে এ ঘটনাটি ঘটে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে বিমানবন্দর জোনের পুলিশের (এডিসি) তপন কুমার দাস এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, রাজধানীর আদাবরে অবস্থিত ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল হাসপাতালে তারা চিকিৎসক হিসেবে কর্মরত আছেন। আর রাজধানীর সোবানবাগ কলাবাগ এলাকায় বসবাস করে আসছিল। তাদের গ্রামের বাড়ি মাদারীপুর এলাকায়। বৃহস্পতিবার সকাল নয়টার দিকে শাহজালাল বিমানবন্দর থেকে ইউএস বাংলার একটি ফ্লাইট যোগে চিকিৎসক দম্পতি ঢাকা থেকে যশোর যাওয়ার কথা ছিল। বিমানবন্দর গেটে স্ক্যানিং করার সময় তাদের কাছে গুলি ভর্তি ম্যাগজিন ধরা পড়ে। পরে তাদেরকে আটক করা হয়।
বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) বি এম ফরমান আলী এসব তথ্য নিশ্চিত করে জানান, সকালে ওই ডাক্তার দম্পতির ঢাকা হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে ইউএস বাংলার একটি ফ্লাইটে যশোর যাচ্ছিলেন। বিমানবন্দরের ভেতরে গেইটে স্ক্যানিং ও তল্লাশীকালে একজনের কাছে একটি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলি পাওয়া যায়। এসময় তারা অস্ত্রটি বৈধ বলে দাবি করেন। পরে ওই দম্পতিকে সিভিল এভিয়েশন ও বিমানবন্দর কর্তৃপক্ষ জিজ্ঞাসাবাদ শেষে বিমানবন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
ওসি আরও জানান, ওই চিকিৎসক দম্পতির আটক হওয়া ম্যাগজিনের অস্ত্রটির বৈধ লাইসেন্স আছে বলে দাবি করেছেন। গুলি ভর্তি ম্যাগজিনসহ প্লেনে উঠতে হলে নিয়ম অনুযায়ী ঘোষণা না দেওয়ার কারণ জানতে চাইলে তারা বলেছেন, খেয়াল ছিল না। বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে। দুপুর আড়াইটা পর্যন্ত এ দম্পত্তি থানা হেফাজতে ছিল।
এডিসি তাপস কুমার দাস আরও জানান, আটক হওয়া অস্ত্রটির বৈধ কোন কাগজপত্র আছে কিনা তা যাচাই-বাছাই করা হচ্ছে। এবিষয়ে তারা কাগজপত্র ও সঠিক জবাব না দিতে পারলে অবশ্যই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল-আহসান সাংবাদিকদের জানান, এক দম্পতি যশোর যাওয়ার জন্য বিমানবন্দরে আসেন। সাধারণত অস্ত্র-গোলাবারুদ বহন করলে বিমানবন্দরে প্রবেশের আগেই ঘোষণা দিতে হয়। কিন্তু তারা ঘোষণা দেননি। স্ক্যানিংয়ে তাদের ব্যাগে গুলি ধরা পড়ে। পরে তাদেরকে থানায় সোপর্দ করা হয়।


বিজ্ঞাপন