ম্যানিলায় জাতির পিতার জন্মশতবার্ষিকী

আন্তর্জাতিক জাতীয়

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ দূতাবাস, ম্যানিলা জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ফিলিপিনো জাতীয় নায়ক ডা. হোসে রিজালকে স্মরণীয় একটি শিল্পকর্ম অর্পণ করেন।

এই কাঠবাদামটি ফিলিপিনো শিল্পী মিঃ নিকোলাস পি। আকা জুনিয়র করেছিলেন, যিনি এই দুই মহান নেতার দ্বারা অত্যন্ত অনুপ্রাণিত হয়েছিলেন যারা তাদের মাতৃভূমি মুক্তির জন্য colonপনিবেশিক শক্তির বিরুদ্ধে লড়াই করেছিলেন এবং তাদের মানুষের জন্য জীবন দিয়েছিলেন। এই কাজটি দুই নেতার খোদাই করা প্রতিকৃতি প্রতিফলিত করে একটি লাল রেখাযুক্ত পটভূমিতে প্রবাহিত হয়েছে, যা তাদের লোকদের জন্য তারা যে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছিল, তার প্রতীক।

বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব সিয়াম তার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তৃতায় জাতির পিতার জীবন ও দর্শনকে তিনি কীভাবে তাঁর জনগণকে স্বাধীনতার পথে পরিচালিত করেছিলেন তা সহকারে ব্যাখ্যা করেছিলেন। তিনি আরও বলেছিলেন যে দুটি মহান নেতা ইতিহাসের একই জাঁকজমককে অনুরোধ করেন, দুটি পৃথক স্থানে, দুটি পৃথক সময়ে, স্বপ্ন দেখিয়ে এবং অত্যাচার থেকে তাদের জনগণের মুক্তিকে নেতৃত্ব দিয়ে।

জাদুঘরের কিউরেটর মিসেস জারাহ এসকিউটা রিজাল যাদুঘরকে বাংলাদেশের জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপনে অংশীদার করার জন্য দূতাবাসকে ধন্যবাদ জানিয়েছিলেন এবং বলেছিলেন যে তাঁর জীবন ও কাজ যাদুঘরের সকল দর্শনার্থীকে অনুপ্রাণিত করবে এবং তারা তার জীবন এবং আদর্শ সম্পর্কে আরও আগ্রহী হবে। তিনি আরও উল্লেখ করেছিলেন যে বঙ্গবন্ধুর জীবন ও দর্শন তাঁকে বিশ্বব্যাপী শান্তি ও স্বাধীনতার প্রতিচ্ছবি বানিয়েছে।