ফেসবুকে ভাইরাল সেই ‘মা’ সুস্থ হয়ে বাড়ি ফিরলেন

জীবন-যাপন বরিশাল সারাদেশ স্বাস্থ্য

নিজস্ব প্রতিনিধি : গত কয়েকদিন আগে পিঠে সিলিন্ডার বেঁধে হাসপাতালে করোনা আক্রান্ত মা’কে নিয়ে ছুটে চলেন এক সন্তান। সে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়। ভিডিওটি ভাইরাল হওয়ার পর সারাদেশে প্রশংসার জোয়ারে ভাসতে থাকেন সন্তান।


বিজ্ঞাপন

ফেসবুক ব্যবহারকারীরা বিভিন্ন প্রশংসামূলক মন্তব্যে অভিষিক্ত করে তোলেন করোনা আক্রান্ত মা’য়ের সেই সন্তানকে, পিঠে সিলিন্ডার বেঁধে ১৮ মাইল পথ পেরিয়ে হাসপাতালে নেওয়া মা রেহানা পারভীনকে সুস্থ করে বাড়ি ফিরলেন দুই ভাই জিয়াউল হাসান ও রাকিব হাসান।

শুক্রবার (২৩ এপ্রিল) বরিশাল শেরেবাংলা মেডিকেলের করোনা ওয়ার্ড থেকে ছাড়পত্র পান তাদের মা। হাসপাতাল ছাড়ার আগে দুই ছেলেকে নিয়ে বিজয়সূচক ‘‌ভি’ চিহ্ন দেখান রেহেনা পারভীন।

এ সময় রেহেনা পারভীন বলেন, ‘আমার অসুস্থতার সময় ছেলেরা যেভাবে জীবনের ঝুঁকি নিয়ে মোটরসাইকেলে করে হাসপাতালে নিয়ে এসেছিলো, তা আমার কাছে বেঁচে ফেরার সবচেয়ে বড় অনুপ্রেরণা জুগিয়েছে। আমার সাহস ও মনোবল শক্ত করেছিলো। করোনাকে জয় করার জন্য পরিবারের সবার সহযোগিতা সবচেয়ে বড় প্রয়োজন। সবাই যেন এটাই করেন।’

রেহেনা পারভীন ঝালকাঠির নলছিটি পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সূর্যপাশা এলাকার বাসিন্দা। তিনি নলছিটি বন্দর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। ১০ দিন ধরে বাড়িতে জ্বরে ভুগছিলেন তিনি।

উল্লেখ্য ,গত শনিবার (১০ এপ্রিল) করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ওই দিনই তাঁর দেখা দেয় শ্বাসকষ্ট। কষ্ট কমাতে অক্সিজেনের সিলিন্ডার কিনে বাড়িতে আনেন ছেলে জিয়াউল হাসান। মায়ের মুখে অক্সিজেন মাস্ক পরিয়ে দেন। তবু অবস্থার উন্নতি হচ্ছিল না। এ অবস্থায় মাকে বরিশালে নিতে তিনি অ্যাম্বুলেন্স বা অন্য কোনো গাড়ির খোঁজে নামেন।

যানবাহন না পাওয়ায় নিজের মোটরসাইকেলে মাকে বরিশালে নেওয়ার সিদ্ধান্ত নেন জিয়াউল। গামছা দিয়ে পিঠের সঙ্গে শক্ত করে অক্সিজেন সিলিন্ডারটি বাঁধেন। এরপর মাকে পেছনে বসিয়ে তাঁর মুখে অক্সিজেন মাস্ক পরিয়ে দেন।

এভাবে ১৮ কিলোমিটার পথ পেরিয়ে গত শনিবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় পৌঁছান শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। পাশে আরেকটি মোটরসাইকেলে করে আসেন বিশ্ববিদ্যালয়পড়ুয়া ছোট ভাই রাকিব। তাঁদের ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়লে চাঞ্চল্যের সৃষ্টি হয়।