টেকনাফের গহীন অরণ্যে অভিযান

অপরাধ এইমাত্র চট্টগ্রাম সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : রোহিঙ্গা ডাকাত ও সন্ত্রাসীদের ধরতে টেকনাফের জাদিমুরা এলাকার গহীন অরণ্যে যৌথ অভিযান চালিয়েছে জেলা পুলিশ ও ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

শনিবার (২৪ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত পরিচালিত এ সাঁড়াশি অভিযানে প্রায় ৩০০ পুলিশ সদস্য অংশ নেয়। ব্যবহার করা হয় করা আর্মড পুলিশ ব্যাটালিয়নের বিশেষায়িত কমান্ডো ইউনিট এবং ড্রোনও।

দীর্ঘ এ অভিযানে ২টি দেশি আগ্নেয়াস্ত্র, ৫ টি রামদা এবং শর্টগানের ব্যবহৃত ৬ টি গুলি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান ও ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি মো. তারিকুল ইসলাম।

তারা জানান, স্থানীয় ডাকাত গ্রুপ, মাদক কারবারি এবং অপহরণ চক্র অপরাধমূলক কর্মকাণ্ড শেষে নিজেদের গোপন আশ্রয়স্থল হিসেবে এই সমস্ত দুর্গম এলাকা ব্যবহার করে। এ অপরাধী চক্রকে ধরতে পুলিশের অভিযান অভিযান অব্যাহত রাখা হবে।

অভিযানে থাকা একটি সূত্র জানায়, অভিযানের বিষয়টি টের পেয়ে রোহিঙ্গা ডাকাত ও সন্ত্রাসীরা আশ্রয়স্থল ছেড়ে অন্যত্র পালিয়ে গেছে।

প্রসঙ্গত, গত ২২ এপ্রিল টেকনাফের দমদমিয়া ন্যাচার পার্ক সংলগ্ন ২৭ নং জাদিমুরা রোহিঙ্গা শিবিরে দুর্বৃত্তদের এলোপাতাড়ি গুলিতে নিহত হন মো. হোসেন (২২) নামে এক যুবক। এসময় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন মো. আয়াজ (১৯) নামে এক রোহিঙ্গা যুবকও। এ নিয়ে পরে বিক্ষোভ করে স্থানীয়রা।