করোণা মহামারীতে ভারতের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহ্বান

অন্যান্য

নিজস্ব প্রতিনিধি : মৃত্যুপুরী করোণা মহামারীতে ভারতের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাধারণ নাগরিক সমাজের আহ্বায়ক মহিউদ্দিন আহমেদ বলেন, করোনা দ্বিতীয় ঢেউয় মোকাবেলায় আমাদের প্রতিবেশী বন্ধু রাষ্ট্র ভারত আজ বেসামাল হয়ে মৃত্যু ঘড়ি তে পরিণত হয়েছে। অক্সিজেন অক্সিজেন, সিলিন্ডার, ভেন্টিলেশন, আই সি ইউ, সহ নানাবিদ সমস্যায় জর্জরিত দেশটি। ক্ষমতা অর্থ আজ কোনটি কাজে আসছে না। যে দেশটি আমাদের চারদিকে ঘিরে রয়েছে যে দেশের কৃষ্টি-কালচার, জলবায়ু সবকিছুর সাথে আমাদের মিল রয়েছে। যে দেশটি মহান মুক্তিযুদ্ধে আমাদের পরম মিত্র হিসেবে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে সার্বিক সহযোগিতা প্রদান করে একটি স্বাধীন ভূখণ্ড এনে দিতে সহযোগিতা করেছিলেন। আজ সে দেশটি যখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে তখন তার পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। চারপাশে ঘিরে থাকা দেশটি নিরাপদ থাকা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারত আক্রান্ত হলে শুধুমাত্র সীমান্ত বন্ধ করে দিই বাংলাদেশকে নিরাপদ রাখা যাবে না। এমনকি জাতি হিসেবেও আমরা বীরের জাতি এবং সহমর্মিতা ও মানবতার জাতি হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত আমরা। ভারতের পাশে দাঁড়ানো এখন সময়ের দাবি।
আমরা সরকারের কাছে সবিনয়ে বলতে চাই দ্রুত ভারতের এই মহামারীর পাশে দাঁড়ান। তাদেরকে অক্সিজেন, সিলিন্ডার, ভেন্টিলেশন, ডাক্তার, নার্স সহ অন্যান্য সার্বিক সহযোগিতা প্রদান করে আরেকবার প্রমান করুন বাঙালি সব সময় মানবতার পাশে দাঁড়ায়।
বর্তমান সরকার ইতিমধ্যে 11 লক্ষ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে বিশ্ব দরবারে মানবতার সরকার হিসেবে সুনাম অর্জন করেছেন। ভারতের কাছে আমরা রিমি আজ এই ঋণ শোধ করার একটি গুরুত্বপূর্ণ সময় বলে আমরা মনে করি। তাই সরকার ও বেসরকারিভাবে সকল নাগরিককে ভারতের পাশে দাঁড়াতে অনুরোধ করছি।