৩ কেজি হেরোইন ও সাড়ে ৭ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ৩

অপরাধ

আজকের দেশ রিপোর্ট : মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১, ৩ কেজি হেরোইন ও সাড়ে ৭ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ৩ জন মাদক ব্যাবসায়ী। রাজধানীর শাহজাহানপুরে ৩ কেজি হেরোইন ও মোহাম্মদপুর বাস স্ট্যান্ড এলাকা হতে সাড়ে ৭ হাজার পিস ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকেল ৪টার দিকে র‍্যাব-৩ এর একটি দল একজনকে হেরোইনসহ ও রাজধানীর মোহাম্মদপুর বাস স্ট্যান্ড এলাকা থেকে র‍্যাব-২ দুজনকে ইয়াবাসহ গ্রেফতার করে।

র‍্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার বীনা রাণী দাস আজকের দেশকে জানান, র‍্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে রাজধানীর শাহজাহানপুর থানাধীন ফ্লাইওভারের নিচে কতিপয় মাদক ব্যবসায়ী হেরোইন বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।
ওই সংবাদের ভিত্তিতে র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল মঙ্গলবার বিকেল ৪ টার দিকে শাহজাহানপুর থানাধীন ফ্লাইওভারের নিচে অভিযান পরিচালনা করে মো. মমিনুল হক ওরফে মমিন (২৫) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। এ সময় তার নিকট হতে ৩ কেজি হেরোইন, মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়।
অন্যদিকে, র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন জানান, মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর মোহাম্মদপুর বাস স্ট্যান্ড এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী অবৈধ মাদকদ্রব্য ইয়াবা নিজেদের হেফাজতে রেখে ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে বলে তথ্য পাই। ওই তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে র‍্যাব-২ এর আভিযানিক দল রাজধানীর মোহাম্মদপুর থানাধীন ৬৩/সি আসাদ এভিনিউ অনিক মোটরস দোকানের সামনে পাকা রাস্তার ওপর বিশেষ অভিযান পরিচালনা করে মাদক কারবারী চক্রের সদস্য মো. ইসমাইল (৫৯) ও মো. আব্দুল হালিমকে (৩২) গ্রেফতার করে। গ্রেফতার দুজনকে বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে তারা অস্বীকার করে। পরবর্তীতে তাদের দেহ ও সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশি করে সাড়ে ৭ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, তারা একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘ দিন যাবত পর পর যোগসাজশে কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে ঢাকাসহ আশপাশে এলাকায় মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছিল।

পৃথক অভিযানে হেরোইন ও ইয়াবাসহ গ্রেফতার তিন মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন।