আমাদের গাইবান্ধা’র উদ্যোগে বৃদ্ধাশ্রমে ঈদ উপহার সামগ্রী প্রদান

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : করোনা ও লকডাউনে অসহায় মানুষের জন্য পবিত্র রমজান ও ঈদ উপলক্ষে আমাদের গাইবান্ধা সংগঠন এর উদ্যোগে খাদ্য উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।
আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে পরিবার-পরিজন, আত্মীয়স্বজন নিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিবেন সবাই। কিন্তু অনেকেই আছেন যারা তাদের পরিবারের সদস্যদের ছেড়ে দূরে একা ঈদ করবেন, কেমন কাটবে তাদের ঈদ? বলছি বৃদ্ধাশ্রমে থাকা অসহায় সেই বৃদ্ধ বাবা-মায়েদের কথা।
আর কদিন পরেই ঈদুল ফিতর। তবুও দীর্ঘ দিন ধরে বৃদ্ধাশ্রমে ঈদ পালন করেছেন অসংখ্য সুবিধাবঞ্চিত বাবা-মা। বৃদ্ধাশ্রমে থাকা বৃদ্ধদের সন্তানরা বেশির ভাগই প্রতিষ্ঠিত। এর পরও তাদের ঈদ করতে হয় বৃদ্ধাশ্রমে। আর এই বিশেষ দিনটিতে হতাশা আর শূন্যতা নিয়ে সন্তানের স্মৃতি হাতড়ে বেড়ান বৃদ্ধাশ্রমে থাকা এসব মানুষ।
২৭ এপ্রিল ২০২১ইং বৃদ্ধাশ্রমের সেই সব মানুষদের সাথে গাইবান্ধার জনপ্রিয় সেচ্ছাসেবি সংগঠন “আমাদের গাইবান্ধা- Amader Gaibandha” এর পক্ষ থেকে রমজান মাসে ঈদের খাদ্য উপহারসামগ্রী পৌছে দেন গোবিন্দগঞ্জ এর মেহেরুননেছা নামক এক বৃৃদ্ধাশ্রমে।
উপহারসামগ্রী তাদের হাতে তুলে দেয়ার পর সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকল সদস্যগণ সকলকে আহবান জানিয়ে বলেন- আসুন আমরা তাদের পাশে দাঁড়াই। এসব এদের খুবই দরকারি ছিল। উনারা আজ হেসেছেন। তারা বৃদ্ধাশ্রমে অবস্থানকালে আরও বলেন, আমাদের অনুরোধ আপন নিবাসসহ অন্যকোন বৃদ্ধাশ্রমে যেনো আর কোন মা-বাবা না আসেন। এরা যেনো সন্তানদের ভালোবাসায় সন্তানদের কাছেই থাকতে পারেন ।