সংঘবদ্ধ ডাকাত দলের ৭ সদস্য গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

গত মংগলবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, ঢাকা জেলার আশুলিয়া থানাধীন কুন্ডলবাগ এলাকায় কিছু সংঘবদ্ধ ডাকাতদল ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে আজ বুধবার র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল আশুলিয়া থানাধীন কুন্ডলবাগ এলাকা এবং গাজীপুর সিটিকর্পোরেশন এর কাশিমপুর থানাধীন বাগবাড়ী মিছারবাগ এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতির কাজে ব্যবহৃত ০২ টি কাঠের লাঠি, ০২ টি পাটের দড়ি, ০১ টি প্লাস, ০১ টি হেক্সো ব্লেড, ০১ টি স্টিলের টিপ চাকু, ০৫ টি অটোরিক্সা, ০৮ টি মোবাইল এবং নগদ ৯,০৭২/-টাকাসহ নিম্নোক্ত ০৭ জন সংঘবদ্ধ ডাকাত চক্রের সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃতদের মধ্যে (১) মোঃ নান্নু সরদার (৪৩), জেলা-পটুয়াখালী।
(২) মোঃ বাবুআকন্দ(৩০), জেলা-জয়পুরহাট। (৩) মোঃ রফিক (৩৪), জেলা-ময়মনসিংহ।
(৪) মোঃ আলম (৩০), জেলা-দিনাজপুর। (৫) মোঃ শাহবুল শিকদার (৪৫), জেলা-গোপালগঞ্জ।
(৬) মোঃ সুমন (২৮), জেলা-ঢাকা।
(৭) মোঃ আজাদ (৩৭) জেলা-মুন্সিগঞ্জ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা উক্ত ডাকাতি ঘটনার সাথে জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করে। জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা সংঘবদ্ধ দুর্ধষ আন্তঃ জেলা ডাকাত চক্রের সাথেও জড়িত। এই চক্রটি আন্তঃ জেলা অটো/অটোরিক্স/সিএনজি চালকসহ সাধারন জনগনের জন্য আতংকের কারণ। তাদের নৃশংসতার জন্য অনেক সময় প্রানহানির মতো ঘটনাও ঘটেছে। ধৃত দুর্র্ধষ চক্রটি দীর্ঘদিন যাবত ঢাকা, মানিকগঞ্জ, গাজীপুরসহ ঢাকার নিকটবর্তী বিভিন্ন স্থানে গিয়ে অটো/অটোরিক্সা/সিএনজি/প্রাইভেটকার ছিনতাই করে আসছিলো। অধিকাংশ সময় এই দুর্ধষ চক্রটি ধারালো অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে সাধারন ও নিরীহ পথচারীদের আটক করে টাকা পয়সাসহ বিভিন্ন ধরনের মালামাল ছিনতাই করে আসছিলো বলো জানা যায়।
উপরোক্ত বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরূপ সংঘবদ্ধ ডাকাত দলের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।