মাদকের বিরুদ্ধে ইস্পাত কঠিন নেছারাবাদের ওসি তারিকুল

অন্যান্য অপরাধ বরিশাল সারাদেশ স্বাস্থ্য

পিরোজপুর প্রতিনিধি : মাদক কে না বলুন শ্লোগানকে সামনে রেখে বীরদর্পে পথচলা শুরু করে আজ সফলতার উচ্চ শিখরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম তারিকুল ইসলাম। সদা হাস্যমুখ মুখের অধিকারী হলেও আইনের ধারায় এক ইস্পাত কঠিন মানুষ। ন্যায়ের পক্ষে আপোষ কিন্তু অন্যায়ের পক্ষে কোন আপোষ নয়। আর এ নীতি নিয়া স্বল্প সময়ের মধ্যে নিজেকে তুলে ধরেছেন আপন মহিমায়। বিগত সময়ে মঠবাড়িয়ায় থাকা কালীন সময়েও দায়িত্বে ছিলেন চির আপোষহীন অফিসার। সাহসী উচ্চারণ ও পদক্ষেপে নেছারাবাদে জনপ্রিয়তাও পাচ্ছে। অবশ্য রাজনৈতিক বিশ্লেষকেরা দ্বিমত পোষণ করলেও মাদকের ব্যাপারে সকলে একমত।
এ ব্যাপারে এলাকার সুশীল সমাজের বেশীরভাগ লোকজন হুজুগে কথা বলে সময় উপযোগী মতামত পোষণ করেন। বর্তমান ওসি আসার পর নেছারাবাদে মাদক বিক্রেতা ও সেবনকারীরা রয়েছে মহাবিপাকে। মাদক নির্মূলে সদা জাগ্রত ওসি তারিকুল। তবে এটাও সত্য দু’একজন অফিসার নিয়ে কমবেশি বিতর্ক আছে বটে। কিন্তু বিগত সময় থেকে চলতি সময়ে একমাত্র চির আপোষহীন অফিসার কেএম তারিকুল ইসলাম। গত কয়েক মাস হতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন সুযোগ্য নেতৃত্বে। চলতি সপ্তাহে সুটিয়াকাঠী ইউনিয়নের নামকরা মাদক বিক্রেতা ও সেবনকারী ডি কে পলাশসহ বলদিয়া ইউনিয়নের আল আমিনকে শতাধিক পিস ইয়াবাসহ গ্রেফতার করতে সক্ষম হন। এদিকে বুধবারও ইয়াবাসহ মাদক সম্রাট জাহিদকে গ্রেফতার করেন ওসির নির্দেশনায়। মাদকের বিরুদ্ধে সাঁড়াশী অভিযান ভালো ভাবেই চলছে নেছারাবাদে। মাদক আইনে মামলা হয়েছে।
এদিকে জেলা পুলিশ প্রশাসনসহ উপর মহলের বিশেষ নজরে রয়েছে ভালো কাজের জন্য। এ ব্যাপারে নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম তারিকুল ইসলাম দৈনিক সকালের সময়কে বলেন, আসলে আমি বরাবরই নীতি নিয়ে সঠিক সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করি। কর্মস্থলে আমি আমার আদর্শ নিয়ে পথ চলি। এখানে আসার পর উপলব্ধি করলাম এখানে মাদক বিক্রেতার ও ব্যবসায়ীর সংখ্যা মাত্রাত্রিরিক্ত রয়েছে। আমার চিন্তা ভাবনায় একটাই মাথায় কাজ করেছে। আমি আমার দায়িত্ব থাকা কালীন সময়ে উপজেলার সকল এলাকায় মাদক মুক্ত করতে বদ্ধপরিকর । আর সে-ই চিন্তা ভাবনা নিয়ে এই থানায় কাজ করে যাচ্ছি অনর্গল। আসলে সকলের সহযোগিতার দরকার ক্রাইম সহ মাদক নিয়ন্ত্রণে। আমি আমার দায়িত্ব থাকা কালীন সময়ে সর্বাত্মক চেষ্টা করে যাব। আমার মিশন ও ভিশন হল নেছারাবাদ উপজেলা হবে মাদক মুক্ত। আদর্শ রোল মডেল হিসেবে গড়ে তুলতে বদ্ধ পরিকর। মিডিয়ার আর এক প্রশ্নের জবাবে ওসি বলেন, বর্তমানে আমার থানার বেশ কিছু সাহসী অফিসার এসআই মোজাম্মেলসহ এসআই মাহফুজ থাকায় মাদক নিয়ন্ত্রণে অগ্রনী ভূমিকা পালন করে যাচ্ছে। পাশাপাশি মিডিয়ারও দারুণ ভূমিকা পালন করে যাচ্ছে।
সর্বশেষ তথ্যমতে এলাকার সচেতন মহল গণমাধ্যমকর্মীদের বলেন, দোষে গুণে আমরা সকলেই। তবে এটা সত্য বর্তমান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম তারিকুল ইসলামের বদৌলতে আমরা শান্তিতে বসবাস করছি।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *