বিদ্যুৎ বিভাগের কাজের প্রচার বাড়াতে বললেন প্রতিমন্ত্রী

অর্থনীতি

নিজস্ব প্রতিবেদক : কর্মকর্তাদের বিদ্যুৎ বিভাগের কাজের প্রচার বাড়াতে বলেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
বৃহস্পতিবার অনলাইনে বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পের গত জুলাই থেকে মার্চ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
তিনি বলেন, ‘বিদ্যুৎ বিভাগের কাজের প্রচার বাড়াতে হবে। সোশ্যাল মিডিয়াতে প্রতিক্রিয়া (রেসপন্স) নেই বললেই চলে। গ্রাহকদের সাথে যোগাযোগ বাড়ানো প্রয়োজন।’
বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়নের অগ্রগতি এখন পর্যন্ত ভালোই জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত সময়ের পূর্বেই প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ অব্যাহত রাখতে হবে। এডিপি বা আরএডিপি বাস্তবায়নের শতভাগ অর্জন যেন কাঙ্ক্ষিত ভাবেই হয়।’
বিদ্যুৎ বিভাগ থেকে জানানো হয়েছে, ২০২০-২১ অর্থবছরে বিদ্যুৎ বিভাগ ৯৮টি প্রকল্প বাস্তাবায়ন করছে। এডিপিতে বরাদ্দ ছিল ২৪ হাজার ৭৬৮ কোটি ২২ লাখ টাকা। গত মার্চ পর্যন্ত ব্যয় হয়েছে ১৩ হাজার ৫০৩ কোটি ৩৮ লাখ টাকা। আর্থিক অগ্রগতি ৫৪ দশমিক ৭০ শতাংশ ও ভৌত অগ্রগতি ৬১ দশমিক ৯৭ শতাংশ। জাতীয় অগ্রগতি ৪১ দশমিক ৯২ শতাংশ।
ভার্চুয়াল এই সভায় বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) চেয়ারম্যান মঈন উদ্দিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন এবং বিদ্যুৎ বিভাগের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের দফতর প্রধানরা সংযুক্ত থেকে বক্তব্য দেন।


বিজ্ঞাপন