মাটিকাটায় ন্যায্যমূল্যের চাল-আটাসহ আটক ৯

রাজধানী

আজকের দেশ রিপোর্ট : কোভিড-১৯(করোনা ভাইরাস) জনিত পরিস্থিতি মোকাবেলায় রাজধানী ঢাকাসহ সারাদেশব্যাপী নিম্নআয়ের মানুষের জন্য ন্যায্যমূল্যে খাদ্য সামগ্রী বিতরণের চলমান কার্যক্রম অব্যাহত রয়েছে। এই খাদ্য সামগ্রী বিতরণকে ঘিরে যেন কোনো দূর্নীতি না হয় সে বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা দিয়েছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু এই নির্দেশনা সত্ত্বেও করোনা ভাইরাসের এই ভয়াবহ পরিস্থিতির মধ্যেও ন্যায্যমূল্যের খাদ্য সামগ্রী কালোবাজারীতে বিক্রি হচ্ছে। সরকার কর্তৃক প্রদত্ত যাবতীয় খাদ্য সামগ্রী আত্মসাৎকারী ও কালোবাজারে বিক্রয়কারীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা তৎপর ।

এরই ধারাবাহিকতায় ২৯/০৪/২০২১ তারিখ রাত আনুমানিক রাত ১০.০০ টায় গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে রাজধানীর মাটিকাটা এলাকায় কিছু অসাধু লোক সরকার কর্তৃক ঘোষিত ন্যায্যমূল্যের খাদ্য সামগ্রী কালোবাজারীতে বিক্রি করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল উক্ত এলাকায় ২৯/০৪/২০২১ তারিখ রাত ১১.০০ ঘটিকা থেকে ৩০/০৪/২০২১ তারিখ ভোর ০৫.০০ ঘটিকা পযর্ন্ত রাজধানীর মাটিকাটা এলাকায় সাড়াশি অভিযান পরিচালনা করে ৩১,৩০০ কেজি চাল, ৮,০০০ কেজি আটা, ০৩ টি ট্রাক, ০২ টি ওজন পরিমাপক মেশিন ও ০১ টি বস্তা সেলাইয়ের মেশিনসহ নিম্নোক্ত ০৯ জন কে গ্রেফতার করতে সক্ষম হয়ঃ
(ক) আঃ কাদের শিকদার (৭০), জেলা-বরিশাল
(খ) অমি ইসলাম(৩৩), জেলা- চট্টগ্রাম
(গ) আঃ বারেক (৩৫), জেলা- বরিশাল
(ঘ) মোঃ কামাল হোসেন (৫৩), জেলা- নোয়াখালী
(ঙ) মোঃ উজ্বল হোসেন(২৫), জেলা- রাজশাহী
(চ) মোঃ শাহীন (১৮), জেলা- রাজশাহী
(ছ) মোঃ জুয়েল (৩১), জেলা- খাগড়াছড়ি
(জ) মোঃ জাবেদ (১৯), জেলা – নোয়াখালী
(ঝ) মোঃ সালমান (২৫), জেলা- বরিশাল

গ্রেফতারকৃত ব্যক্তিদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায় যে তারা দীর্ঘদিন যাবত কালোবাজারীতে ন্যায্য মুল্যের চাল ও আটা বিক্রয় করে আসছিলো। জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে এই চক্রটি রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সরকার ঘোষিত ন্যায্য মুল্যের চাল ও আটা বস্তায় সংগ্রহ করে রাজধানীসহ আশেপাশের এলাকায় বিক্রি করে আসছিল।
উক্ত গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরূপ কালোবাজারি চক্রের বিরুদ্বে র‌্যাব-৪ এর অভিযান অব্যাহত থাকবে।