ইনবক্সে তথ্য; দূতাবাস কর্মীর স্ত্রীকে ঘরে তুলে দিল পুলিশ

অপরাধ

বাংলাদেশ পুলিশের ফেইসবুক পেইজের

ইনবক্সে মেসেজের ভিত্তিতে ‌ব্যবস্থা

 

নিজস্ব প্রতিনিধি : ২৬ এপ্রিল ২০২১ খ্রি. বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ‘বাংলাদেশ পুলিশ অফিসিয়াল ফেইসবুক পেইজ’ এর ইনবক্সে এক নারী বার্তা পাঠান। তার বার্তায় তিনি উল্লেখ করেন তার স্বামী বাংলাদেশে অবস্থিত ইউরোপিয়ান দেশসমূহের একটি দেশের দূতাবাসে চাকরি করেন। বিয়ের পর থেকে তাকে নানাভাবে নিপীড়ন ও হয়রানি করে আসছিলেন সেই ব্যক্তি। একাধিক নারীর সাথে তার সম্পর্কও রয়েছে। এমনকি স্ত্রীকে সামনে রেখেই তিনি অন্য মেয়েদের সাথে অনলাইনে সম্পর্ক স্থাপন করেন। সেদিনই তালাক দেয়া হবে বলে ওই নারীকে বেরিয়ে যেতে বলে তার স্বামী ঘরের দরজা বন্ধ করে দেন।

তাৎক্ষনিকভাবে ওই নারী সহযোগিতা চেয়ে মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স প‌রিচা‌লিত বাংলাদেশ পুলিশের কেন্দ্রিয় অফিসিয়াল ফেইসবুক পেইজের ইনবক্সে বার্তা প্রেরণ করেন। বার্তায় তিনি বিশেষ করে অনুরোধ করেন যেনো তার সংসারটি না ভাঙে এবং তিনি যেনো তার স্বামীর সাথে স্বাভাবিকভাবে সংসার করতে পারেন।

বার্তাটি পেয়ে মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং বাড্ডা থানার অফিসার ইন চার্জ মো. পারভেজ ইসলাম, পিপিএম (বার) কে নির্দেশনা দেয় প্র‌য়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে। ও‌সি’র উ‌দ্যো‌গে এসআই মো. শহিদুল ইসলাম এর নেতৃ‌ত্বে থানার একটি টিম ওই নারীর প্রদত্ত ঠিকানায় পৌঁছে যায় এবং নারী‌কে বা‌ড়ি‌তে তু‌লে দেয়।

পু‌লি‌শ ও এলাকার গন্যমান্য ব্য‌ক্তি‌দের উপ‌স্থি‌তি‌তে সেই ব্য‌ক্তি নি‌জের ভুল স্বীকার ক‌রে স্ত্রী‌কে ঘ‌রে তু‌লে নেন এবং ভ‌বিষ্য‌তে এ ধর‌নের ভুল কর‌বেন না ব‌লে অঙ্গীকার ক‌রেন। এ‌ বিষ‌য়ে থানায় কো‌নো আনুষ্ঠা‌নিক অ‌ভি‌যোগ কর‌তে অ‌নিচ্ছা ব্যক্ত ক‌রেন সেই ভদ্র ম‌হিলা। ঘটনার ক‌য়েক‌দিন পর মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং সেই ভদ্র ম‌হিলার সা‌থে যোগা‌যোগ ক‌রে নি‌শ্চিত হ‌য়ে‌ছে তারা এখন ভাল আ‌ছেন। স্বামীর উপ‌স্থি‌তি‌তে ভদ্র ম‌হিলা‌কে বলা হ‌য়ে‌ছে যে কো‌নো নিপীড়ন‌ ও অন্যায় রোধক‌ল্পে বাংলা‌দেশ পু‌লিশ প্রবলভা‌বে সেই ভদ্রম‌হিলার পা‌শে র‌য়ে‌ছে।