গণমাধ্যমকর্মীদের জন্য নানা উদ্যোগ নিয়েছে সরকার: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

জাতীয়

নিজস্ব প্রতিনিধি : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন শ্রমবান্ধব বর্তমান সরকার করোনাকালে ক্ষতিগ্রস্ত গণমাধ্যমকর্মীদের আর্থিক সহায়তায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। ইতোমধ্যে গণমাধ্যমকর্মীদের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া তাদের সার্বিক কল্যাণ নিশ্চিত করার জন্য সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়েছে ।

মহান মে দিবস উপলক্ষে গাজীপুর সাংবাদিক ইউনিয়ন (জিইউজে) আয়োজিত ভার্চুয়াল এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী মোজাম্মেল হক আরো বলেন, ৮ ঘণ্টা কাজের দাবিতে যুক্তরাষ্ট্রে রক্ত দিয়েছিল বলে আজ তাদের সুযোগ সুবিধা, জীবনমানের উন্নতি ঘটেছে। বাংলাদেশের শ্রমজীবী মানুষের কল্যাণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মালিক-শ্রমিক সুসম্পর্কের নীতি ও আদর্শকে কাজে লাগাতে বর্তমান সরকার কাজ করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের সকল কলকারখানার উৎপাদন ব্যবস্থার উন্নয়নে বিশেষ উদ্যোগ ও কর্মসূচি বাস্তবায়ন করছে। এছাড়া কর্মহীন ও শ্রমজীবীদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানের কার্যক্রম চলছে।

তিনি আরও বলেন, পরিকল্পিত নগরী গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করেছেন। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ এবং দেশ ও জাতি গঠনে জনপ্রতিনিধিদের পাশাপাশি সাংবাদিক ও পেশাজীবীদেরও বিশেষ ভূমিকা রাখতে হবে।

গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে ‘মহান মে দিবস: গণমাধ্যম কর্মীদের সমস্যা ও করণীয়’ নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও মহিলা শ্রমিক লীগের কার্যকরী সভাপতি শামসুন নাহার ভূঁইয়া এমপি, পেশাজীবী সমন্বয় পরিষদের যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মোহাম্মদ আলী খান চৌধুরী মানিক, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আল মামুন, সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সহ-সভাপতি এম এ সালাম শান্ত প্রমুখ।