অভয়নগরে অগ্নিকান্ডের ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের

সারাদেশ

অভয়নগর (যশোর) প্রতিনিধি : অভয়নগরে শত্রুতা করে বিচুলীর ঘরে অগ্নিকান্ডের ঘটনায় ৭৫ হাজার টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় অভয়নগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
ঘটনাটি ঘটেছে শ্রীধরপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পুড়াখালী গ্রামের উত্তর পাড়ার মৃত আবুল হোসেন গাজীর ছোট ছেলে ইয়াছিন আলী গাজীর বিচুলী রাখার ঘরে। শনিবার দিনগত রাত আনুমানিক ১২.৩০ মিনিটের সময় এই অগ্নিকান্ডের সৃষ্টি হয়।
ক্ষতিগ্রস্থ কৃষক ইয়াছিন আলী জানান, প্রতি দিনের ন্যায় সকল কাজ শেষ করে রাতে ঘুমিয়ে যায়। হঠ্যাৎ রাত ১২.৩০ মিনিটের সময় কে বা কারা আমার বিচুলীর ঘরে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। ঘরটিতে থাকা ১২ কাহন বিচুলী ছিলো। প্রতি কাহন বিচুলীর বাজার দাম ৩০০০ টাকা। বিচুলী বাবদ ৩৬,০০০/- (টাকা) এবং ঘরটির বাশ, খুটি ও টিন বাবদ ৩৯,০০০/- (টাকা) সহ মোট ৭৫,০০০/- টাকার ক্ষতি হয়েছে।
তিনি আরও বলেন, শনিবারের দিন সকালে মুকুল নামের জৈনিক ব্যাক্তি একই এলাকার লিচু পাড়াকে কেন্দ্র করে হাওয়া বেগম সহ তিন জনকে পিটিয়ে আহত করেন। আহতরা হাসপাতালে থাকায় আমার বড় ভাই বিষয়টি নিয়ে হাসপাতালে ছুটাছুটি করছে। এ নিয়ে থানায় একটি লিখিত অভিযোগও করা হয়েছে। এজন্যেও শত্রুতা করে এ কাজ করতে পারে। অপরদিকে কয়েক বছর আগে আমার বড় ভাই ইমরানের ছেলে নুরুজ্জামান বাবুকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। বিষয়টি সে দিকেও গড়াতে পারে। এই বিষয়ে পুড়াখালী পুলিশ ক্যাম্পের আইসি’র সাথে পরামর্শ করে থানায় একটি লিখিত অভিযোগ করেছি।
অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান বলেন, বিচুলীর ঘর পোড়ানোর বিষয়টি শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।