আনভীর কোথায় প্রশ্নে মানববন্ধন

জাতীয়

আজকের দেশ রিপোর্ট : বসুন্ধরা গ্রুপের ব্যব্স্থাপনা পরিচালক সায়েম সোবহান তানভীরের গ্রেপ্তারের দাবিতে শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে গ্রেপ্তারের দাবিতে এক মানববন্ধন থেকে তার বর্তমান অবস্থান সম্পর্কে জানাতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

কলেজছাত্রীকে আত্মহত্যার প্ররোচনার মামলায় আনভীরকে গ্রেপ্তারের দাবিতে বিভিন্ন সংগঠনের কর্মসূচি পালনে মধ্যে শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।

মানববন্ধনে সংগঠনের সভাপতি মেহেদী হাসান বলেন, “আমরা দেখতে পেরেছি যারা অর্থ-বিত্তের মালিক, তারা বিভিন্নভাবে অপকর্ম করে পালিয়ে যায়। আবার কিছুদিন পরে দেশে ঢুকে আগের অবস্থানে চলে আসে।

সিভিল এভিয়েশন বলছে এক কথা আবার পুলিশ বলছে আরেক কথা। আমরা সুস্পষ্টভাবে জানতে চাই, আনভীর কোথায়? কেন গ্রেপ্তার করা হচ্ছে না?

দেশের শীর্ষ স্থানীয় ব্যবসায়ি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আনভীর কলেজছাত্রী মোশারাত জাহান মুনিয়াকে আত্মহত্যায় প্ররোচনার মামলার আসামি।

গত ১৯ এপ্রিল রাতে ঢাকার গুলশানের একটি ফ্ল্যাট থেকে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় ওই তরুণীর লাশ উদ্ধারের পর তার বড় বোন নুসরাত জাহান তানিয়া গুলশান থানায় মামলা করেন।

পুলিশ অভিযোগের তদন্ত চালাচ্ছে। তাতে সত্যতা মিললে আনভীরকে গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
আনভীর দেশে আছেন বলে পুলিশ ধারণা দিলেও তার পরিবারের অন্য সদস্যরা দুদিন আগেই দেশ ছেড়েছেন।

ওই কলেজ ছাত্রীকে আনভীরের পরিবারের পক্ষ থেকে হুমকি দেওয়া হয়েছিল অভিযোগ করে বিদেশে পাড়ি জমানো সদস্যদের ও দেশে ফিরিয়ে এনে গ্রেপ্তারের দাবি জানান মেহেদী।

এই ঘটনাটি নিয়ে গণ মাধ্যমের একটি অংশ ওই কলেজ ছাত্রীকে বিতর্কিত করার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।

মেহেদী আরও বলেন, বসুন্ধরা গ্রুপের সাতটি মিডিয়া হাউজ বিভিন্ন ভাবে মুনিয়াকে বিতর্কিত করার চেষ্টা করছে। এই মিডিয়া গুলো বিভিন্ন ভাবে প্রভাব বিস্তার করে বসুন্ধরা এমডির অপকর্ম ঢাকতে তারা সরব ভূমিকা পালন করছে।

মামলার বাদীকেও হুমকি দেওয়ার খবর শুনেছেন জানিয়ে তার নিরাপত্তার ব্যবস্থা নিতেও সরকারের প্রতি আহ্বান জানান।