ঝড়ের পর স্বস্তির বৃষ্টি

এইমাত্র জাতীয় জীবন-যাপন

নিজস্ব প্রতিবেদক : টানা দাবদাহের পর রাজধানীতে কালবৈশাখী ঝড় বয়ে গেছে। রোববার রাত ১০ টার দিকে ঘণ্টায় ৪৬ কিলোমিটার বেগে ঝড় এবং সঙ্গে সঙ্গে বৃষ্টিপাতও শুরু হয়।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, রাজধানীর দক্ষিণ অঞ্চল দিয়ে রাত ১০ টা ৮ মিনিটে ৪৬ কিলোমিটার বেগে ঝড় আঘাত হানে। তবে রাজধানীর মূল অংশে এই ঝড় আঘাত হানেনি।

এদিকে শহরের বিভিন্ন স্থানে সড়কের পাশে গাছের ডাল ভেঙে পড়েছে। তবে ঝড়ে বড় কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

রাত ১১টার দিকে বাংলাদেশ ফায়ার সার্ভিস ডিউটি অফিসার মাহফুজ রিবেন বলেন, এখন পর্যদন্ত আমাদের কাছে বড় ধরণে ক্ষয়ক্ষতির কোন খবর আসেনি।

এর আগে রোববার রাতে রাজধানীতে কালবৈশাখী ঝড় বয়ে যাওয়ার সম্ভাবনা কথা জানিয়েছিল আবহাওয়া অফিস। এছাড়া দেশের অন্যান্য বিভাগেও ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানান তারা।

রোববার আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নিকলিতে ৭৫ মিলিমিটার। এছাড়া বিভিন্ন স্থানে সামান্য বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়া বয়ে গেছে। সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।