নড়াইলে কৃষক অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহ’র উদ্বোধন

সারাদেশ

নড়াইল প্রতিনিধি : নড়াইলে সদর উপজেলা পর্যায়ের অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ- ২০২১ এর কৃষক অ্যাপের মাধ্যমে নির্বাচিত কৃষকদের নিকট থেকে ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। সোমবার (৩ মে) দুপুরে নড়াইল সদর খাদ্য গুদাম চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা কৃষি অফিসার মোঃ জাহিদুল ইসলাম বিশ্বাস, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ মনিরুল হাসান, সমাজ সেবক গোলাম মোর্তজা স্বপন, জেলা মিল মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান।
এ সময় উপস্থিত ছিলেন ওসিএলএসডি তরুন বালা খাদ্য অফিসের কর্মকর্তাগণ, নির্বাচিত কৃষকগণ, সাংবাদিকবৃন্দ। এ সময় সদর খাদ্য গুদামে বাহিরডাঙ্গা গ্রামের সুজিত বিশ্বাস, কৃষ্ণপদ বিশ্বাসের কাছ থেকে মোট ২ টন ধান ক্রয় করেন।
এর আগে সাড়ে ১২ টায় নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কৃষকের এ্যাপের মাধ্যমে নিবন্ধন ও আবেদনকৃত কৃষকদের নিকট হতে ধান ক্রয়ের জন্য লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়।
জানা গেছে, এ বছর প্রতি কেজি ধান ২৭ টাকা করে ১ হাজার ৮০ টাকা মণ দরে লটারির মাধ্যমে সদরের প্রথম অবস্থায় মোট ৩ হাজার ৩৭ জন কৃষকের কাছ থেকে নড়াইল জেলায় মোট ১ হাজার ৫শ’ ৩৭ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।