আ’লীগ সবসময় গরিব-দুস্থদের জন্য কাজ করে : তাপস

রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সবসময় গরিব-দুস্থ মানুষের জন্য ও জনকল্যাণে কাজ করে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে নগরীর ৫৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আকাশ কুমার ভৌমিকের উদ্যোগে গরিব-দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে মেয়র তাপস এ কথঅ বলেন।


বিজ্ঞাপন

ডিএসসিসি মেয়র বলেন, ‘করোনার এই সঙ্কটকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৬ লাখ গরিব-দুস্থ পরিবারকে আড়াই হাজার টাকা করে অর্থ সহযোগিতা প্রদান করছেন। এই ধরনের সহযোগিতা বিশ্বে বিরল। এরই ধারাবাহিকতায় গরিব-দুস্থ মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মমত্ববোধ ও জাতির পিতার আদর্শকে ধারণ করে আমরাও সবসময় গরিব-দুস্থ মানুষের পাশে দাঁড়াবো।’

আওয়ামী লীগ সবসময় গরিব-দুস্থ মানুষের জন্য ও জনকল্যাণে কাজ করে উল্লেখ করে তাপস বলেন, দেশ পরিচালনায় আমরা সেই নীতি-আদর্শের প্রতিচ্ছবি দেখতে পাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনাকালেও বাংলাদেশ এগিয়ে চলছে উল্লেখ করে মেয়র বলেন, ‘তার সার্বিক কার্যক্রমের ফলেই দেশে করোনার আগ্রাসন ধীরে ধীরে কমে আসছে। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে এখনো তুলনামূলকভাবে ভালো পরিস্থিতি বিরাজ করছে।’

এসময় ৫৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক জানান, চার হাজার গরির-দুস্থ পরিবার ও তিন হাজার দলীয় নেতাকর্মীর মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। প্রতিটি পরিবারকে চাল, চিনি, তেল, ডাল, লাচ্ছা সেমাই, আধা কেজি লবণ, গুঁড়ো দুধ, একটি শাড়ি/থ্রি-পিস, একটি পাঞ্জাবি ও লুঙ্গি প্রদান করা হবে।

৫৯ নম্বর ওয়ার্ডের মোহাম্মদবাগ চৌরাস্তা প্রান্তে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, সংরক্ষিত আসনের কাউন্সিলর সাহিদা বেগম, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরীফ প্রমুখ উপস্থিত ছিলেন।