বেনাপোলে ১০টি সোনার বারসহ গ্রেফতার ১

অপরাধ

যশোর থেকে মো সুমন হোসেন : সোমবার ১৭ মে, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর অভিযানে যশোর সীমান্তবর্তী এলাকা থেকে ৬৭,০০,০০০/-(সাতষট্টি লক্ষ) টাকা মূল্যের ১.১৬৩ কেজি ওজনের ১০ টি স্বর্ণের বার সহ ১ জন সোনা চোরাকারবারি আটক হয়, খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর একটি চোরাচালান বিরোধী আভিযানিক টহলদল যশোর সীমান্তবর্তী এলাকা হতে ১.১৬৩ কেজি ওজনের (৯৯.৭১ ভরি) ১০ টি স্বর্ণের বারসহ ১ জন সোনা চোরাকারবারিকে আটক করেছে।

সোমবার ১৭ মে, বেনাপোল কোম্পানী সদরের অধীনস্থ আমড়াখালী চেকপোস্টে কর্মরত হাবিলদার মোঃ নুরুল ইসলাম এর নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী তল্লাশী অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে, আনুমানিক সকাল ৯ টার সময় চাঁচড়া বাস স্ট্যান্ড, পুলিশ চেকপোস্টের পার্শ্বে যশোর হতে বেনাপোলগামী একটি বাসে যাত্রী হিসেবে বসে থাকা একজন সন্ধেহভাজন ব্যক্তির দেহ তল্লাশী করে ভারতে পাচারের উদ্দেশ্যে আনিত এবং অভিনব কায়দায় আসামীর প্যান্টের ভিতরে কোমরের মধ্যে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১.১৬৩ কেজি ওজনের ১০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক সিজার মূল্য ৬৭,০০,০০০/- (সাতষট্টি লক্ষ) টাকা।

আটককৃত আসামীর নাম -মোঃ সুমন মিয়া (৩০), পিতা-মোঃ আঃ জব্বার মিয়া, গ্রাম-সাদিপুর, ডাকঘর-বেনাপোল, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর। গ্রেফতার কৃত আসামীর স্বীকারোক্তিতে জানা যায় তার সহযোগী অপর পলাতক আসামী মোঃ কামরুল ইসলাম (৩২), পিতা-মোঃ আবু সাঈদ, গ্রাম-সাদিপুর, ডাকঘর-সাদিপুর, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর সে ও সোনা চোরাচালানী কাজে জড়িত ঘটনা আচ করতে পেরে সে আগেই পালিয়েছে ।

আটককৃত স্বর্ণের বার এবং আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।