পুলিশ সদস্যদের পেশাদারিত্ব বাড়াতে হবে: আইজিপি

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : পুলিশিংয়ের প্রতিটি ক্ষেত্রে সুপারভিশন বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, পেশাগত শৃঙ্খলা বজায় রাখা ও এর উৎকর্ষ সাধনে সুপারভিশনের কোনো বিকল্প নেই। আপনাদেরকে এ দায়িত্ব নিতে হবে। পুলিশ সদস্যদের পেশাদারিত্ব বাড়াতে হবে, সুপারভিশনের ওপর জোর দিতে হবে।
বুধবার (১৯ মে) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সে পদোন্নতিপ্রাপ্ত চারজন অতিরিক্ত আইজি’র র‌্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন- মো. দিদার আহম্মদ, মো. আতিকুল ইসলাম, এম খুরশীদ হোসেন ও মো. শফিকুল ইসলাম।
পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিপিদের উদ্দেশ্য ড. বেনজীর আহমেদ বলেন, পুলিশের সিনিয়র লিডার হিসেবে দেশ ও জনগণের কল্যাণে আরো নিবেদিত হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে।
আইজিপি বলেন, পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের মধ্য দিয়ে আজ আপনারা পুলিশের সর্ব্বোচ্চ পদে আসীন হয়েছেন। এখন আপনাদের শুধু দেয়ার পালা। আপনাদেরকে দেশ, জনগণ, বাংলাদেশ পুলিশ এবং সিনিয়র ও জুনিয়র সহকর্মীদের জন্য কাজ করতে হবে।
তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশকে একটি শক্তিশালী ও মর্যাদাবান সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে, এর গুরুত্ব বাড়াতে হবে। সম্মানের সাথে চাকরি করতে হবে, যাতে চাকরি শেষে গর্ব নিয়ে বাড়ি যাওয়া যায়।
পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন আইজিপি এবং অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী।


বিজ্ঞাপন

এসময় অতিরিক্ত আইজিগণ, পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।