১০,৮৪০পিস ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন দক্ষিণ শিকলবাহা এলাকায় অভিযান চালিয়ে ১০,৮৪০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭; চট্টগ্রাম মাদক পরিবহনে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়।


বিজ্ঞাপন

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী মোটরসাইকেল যোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২১ এপ্রিল ২০২১ ইং তারিখ ১৫১৫ ঘটিকায় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন দক্ষিণ শিকলবাহা সাকিনস্থ ওয়াই জংশন রিভার ভিউ কমিউনিটি সেন্টার এর সামনে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি মোটরসাইকেলের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মোটরসাইকেলটিকে থামানোর সংকেত দিলে মোটরসাইকেলটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামিয়ে আসামী খন্দকার তানভীর রহমান (৩৭), পিতা-খন্দকার রহমান, সাং-পোষ্ট অফিস পাড়া, থানা ও জেলা- চুয়াডাঙ্গাকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে এবং তার দখলে থাকা মোটরসাইকেল এর এয়ার ফিল্টার এর ভিতর বিশেষ কায়দায় রক্ষিত অবস্থায় ১০,৮৪০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিকে গ্রেফতার করা হয় এবং উক্ত মোটরসাইকেলটি (চুয়াডাঙ্গা-ল-১১-৯২১৫) জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে চট্টগ্রামসহ দেশের অন্যান্য অঞ্চলে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫৪,২০,০০০ টাকা (চুয়ান্ন লক্ষ বিশ হাজার টাকা) এবং জব্দকৃত মোটরসাইকেলের আনুমানিক মূল্য অনুমানিক মূল্য ৩,০০,০০০ টাকা (তিন লক্ষ টাকা)।

গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।