বিএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বৃহস্পতিবার বিএমপি পুলিশ কমিশনার কার্যালয় সম্মেলন কক্ষে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয়।

সভায় বিগত মাসের তুলনামূলক মাসিক অপরাধ বিবরণী, থানায় বিরোধ নিষ্পত্তি ও গুরুত্বপূর্ণ মামলার খাতওয়ারী বিবরণী পর্যালোচনা করা সহ প্রদেয় নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

সভাপতি মহোদয় পেশাদারিত্বের সাথে জনসেবা নিশ্চিত করতে জোর তাগিদ সহ থানার প্রতিটি কার্যক্রম সম্পূর্ণ নিরপেক্ষ, স্বচ্ছ, নির্ভেজাল ও কালিমামুক্ত ভাবে সম্পন্ন হচ্ছে কি-না তা মনিটরিং ও তদারকি করতে শীর্ষ কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন। এবিষয়ে কোন প্রকার দায়সারা ঢিলেঢালা নীতি পেলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের কঠোর হুঁশিয়ারী প্রদান করেন।

তিনি বলেন, যে কোন ভালো উদ্যোগে বরিশাল মেট্রোপলিটন পুলিশ একটি আদর্শ জায়গা, পুরস্কার অবারিত। সেইমর্মে, পেশাদারিত্বের সাথে কাজ করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ যে ধারা অব্যাহত রেখে এগিয়ে যাচ্ছে, সেখান থেকে ফিরে আসার সুযোগ নেই। সামান্যতম ভালোকাজেও সাধ্যমত সুযোগ-সুবিধা, পুরস্কার দিতে যেমন কার্পণ্য করছিনা তেমনি পুরনো ঘুণে ধরা অন্যায়পথ তথা অপেশাদার কালচার পরিলক্ষিত হলে কোন ছাড় দেয়া হবে না। এজন্য ভালো পথে টিকে থাকার বেশি বেশি চর্চা অব্যাহত রেখে জনকল্যাণে আগুয়ান হয়ে কাজ করে বরিশাল মেট্রোপলিটন পুলিশকে অন্যান্য ইউনিটের রোল মডেল হিসেবে উপস্থিত করতে হবে ।

তিনি আরও বলেন, বিট পুলিশিং কার্যাক্রম আরও জোরদার করে প্রো-অ্যাক্টিভ পুলিশিং এর মাধ্যমে অপরাধ দানাবাঁধার আগেই তা দমন করতে হবে।

করোনায় স্বাস্থবিধি অবশ্যই পলন করে নিয়মিত পুলিশিং এর পাশাপাশি পেন্ডামিক পুলিশিং এর ধারা অব্যাহত রেখে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে মাস্ক বিতরণ, স্বাস্থ্য সুরক্ষা বিধি পালনে প্রচার প্রচারণা অব্যহত রাখতে হবে।

সহকারী পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম নাসরিন জাহান এর সঞ্চালনায় এ-সময়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার সদর-দপ্তর প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন এনামুল হক, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা বিএমপি এসএম তানভীর আরাফাত বিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার উত্তর এন্ড গোয়েন্দা বিএমপি মোঃ মনজুর রহমান পিপিএম বার, উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন বিএমপি খাঁন মোহাম্মদ আবু নাসের,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি রুনা লায়লা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি মোঃ ফজলুল করীম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন বিএমপি মোঃ আকরামুল হাসান সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।