কিশোর গ্যাংয়ের ৩ সদস্য গ্রেফতার

অপরাধ

নিজাম উদ্দিন : র‌্যাব-২ এর অভিযানে রাজধানীর মোহাম্মদপুর এলাকা হতে কিশোর গ্যাং “চান গ্রুপের এর ৩ সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেন।

অপরাধী গ্রেফতার ও আইনের আওতায় আনা এলিট ফোর্স র‌্যাবের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব এবং এটি র‌্যাবের চলমান আভিযানিক কর্মকান্ডেরই একটি অংশ। দেশের সন্ত্রাস কবলিত এলাকা সমূহে র‌্যাব এর অভিযানের ফলে জনগণ শান্তিতে জীবন যাপন করছে এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি জনগণের আস্থা ফিরে এসেছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর দাবী।
সম্প্রতি রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কিশোরদের মধ্যে অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে। র‌্যাব-২ তার দায়িত্বপূর্ণ এলাকায় কিশোর অপরাধের সাথে জড়িতের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণসহ সংশোধনের নিমিত্তে কার্যক্রম চলমান রেখেছে।

র‌্যাব-২ এর আভিযানিক দল বৃহস্পতিবার রাজধানীর মোহাম্মদপুর থানাধীন বেড়িবাঁধ রোডস্থ শহীদ বুদ্ধিজীবি কবরস্থানের ভিতরে অভিযানে পরিচালনা করে কিশোর গ্যাং এর “চান” গ্রুপের ০৩ জন সদস্য ১। মোঃ শাকিল(১৩) ২। মোঃ আরিফ(১৩) ৩। মোঃ রাব্বি (১২) কে গ্রেফতার করে। প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত এই কিশোর অপরাধীরা “চান” গ্রুপের সক্রিয় সদস্য। বর্তমানে “চান” গ্রুপের প্রধান চান জেলে আছে। সে জেলে থাকলেও তার ইশারাতে যাবতীয় ছিনতাই, চুরি, পাড়ায়-মহল্লায় মারামারিসহ নানা অপকর্ম করে আসছে। জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তারা একাধিক সদস্য একত্রিত হয়ে ঢাকার বিভিন্ন এলাকায় রাস্তায় চলাচল করা সাধারণ মানুষকে তাদের সাথে থাকা দেশীয় অস্ত্র দ্ধারা ভয় দেখিয়ে টাকা, স্বর্ণ অলংকার, মোবাইল এবং মূল্যবান সামগ্রী কেড়ে নিয়ে পালিয়ে যায়।

আসামীদের নিকট থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্যের ভিত্তিতে বিভিন্ন এলাকায় এমন অভিযান অব্যাহত থাকবে।
এবিষয় জানতে চাইলে আজকের দেশ নিউজকে র‍্যাব কর্মকর্তা এএসপি ফজলু বলেন, কিশোর অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-২ এর অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরো বলেন বর্তমান সমাজে কিশোর গ্যাং একটি বড় সমস্যা এই সমস্যা থেকে সাধারণ জনগণ মুক্তি চায়, এরই ধারাবাহিকতায় র‍্যাবে অভিযান অব্যাহত থাকবে।