শাহিন হত্যা মামলার আসামী গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের নৃশংস ও ঘৃণ্যতম অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সাম্প্রতিক সময়ে ছিনতাই, খুন-গুমসহ নৃশংসতম অপরাধসমূহ নিয়ে এলিট ফোর্স র‌্যাব বরাবরের মতই সর্বাধিক গুরুত্বের সাথে কাজ করে অধিকাংশ ক্ষেত্রেই অপরাধের মূল রহস্য উদঘাটন এবং অপরাধীদের গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

গত ১৬ মে, ২০২১ পল্লবীতে প্রকাশ্যে শাহীন উদ্দিনকে নৃশংসভাবে হত্যার ঘটনায় পল্লবী থানায় পলাতক আসামীদের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হলে র‌্যাব-৪ উক্ত চাঞ্চল্যকর মামলাটি পুলিশি তদন্তের পাশাপাশি ঘটনাটির মূল রহস্য উদঘাটন ও আসামীদের গ্রেফতারের লক্ষ্যে ছায়া তদন্ত শুরু করে। ইতিমধ্যেই RAB-4 উক্ত হত্যা মামলার প্রধান আসামী আওয়ালসহ খুনে জড়িত ৫ জন আসামী গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

এছাড়া নৃশংস খুনি মানিক RAB এর সংগে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। ছায়া তদন্তের ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উক্ত হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত মর্মে গত ২৬ মে বুধবার রাত ২১.০৫ সময় পল্লবী থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত হত্যা মামলার এজাহার নামীয় নিম্নোক্ত ১ জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

বাবু @ কালা বাবু @ কালু @ শেখ রাসেল হোসেন (২৬), জেলা-ঢাকা।

গ্রেফতারকৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে নৃশংস খুনে জড়িত অন্যান্য আসামীর নাম প্রকাশ সহ উক্ত হত্যার সাথে তার সংশ্লিষ্টতা স্বীকার করেছে। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় হত্যা ছাড়াও চাঁদাবাজী, মারামারি ও মাদক মামলা চলমান রয়েছে। গ্রেফতারকৃত আসামীকে পল্লবী থানায় হস্তান্তর করা হয়েছে।