শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মত সিরিজ জয় করলো বাংলাদেশ

এইমাত্র ক্রিকেট খেলাধুলা

স্পোর্ট রিপোর্টার : বাংলাদেশ প্রথমবারের মতো শ্রীলংকার বিপক্ষে সিরিজ জয় করল। এই জয়ে উচ্ছ্বসিত ক্রিকেটার সমর্থক ও দেশবাসী। সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেটারদের আনন্দ একটু বেশি প্রকাশ হচ্ছে।

জানা যায় , এ জন্য এ আনন্দে আনন্দময়ী মনোভাব প্রকাশ করে বাংলাদেশের নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম ইকবাল বলেন, আমরা শ্রীলঙ্কাকে জিততে সহায়তা করেছি। কিন্তু প্রতিযোগিতার ম্যাচে আমরা নিজেরাও নিজেদের সেরাটুকু উজাড় করে দিয়েছি।

১ম ২ ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করলেও ৩য় ও শেষ ওয়ানডেতে হেরেছে বাংলাদেশ। এদিন বাংলাদেশকে ৯৭ রানে হারিয়ে আইসিসির ওয়ানডে সুপার লিগে প্রথমবারের মতো পয়েন্ট অর্জন করলো শ্রীলঙ্কা। শেষ ম্যাচে লঙ্কানরা দাপুটের সঙ্গে খেললেও তামিম ইকবালের দাবি, বাংলাদেশের ক্রিকেটাররা লঙ্কানদের জিততে সহায়তা করেছে।

এ প্রসঙ্গে ম্যাচ শেষে তামিম বলেন, ‘ওরা আক্রমণাত্মক মানসিকতা নিয়ে এ ম্যাচে এসেছিল। আমরা তাদের সেটি করতে সাহায্য করেছি। আমরা বেশি শর্ট বল করেছি। আমরা আমাদের সুযোগগুলো নেইনি। গুরুত্বপূর্ণ সময়ে দুটি ক্যাচ ফেলেছি। আমাদের হয়তো ৩০ রান কম তাড়া করতে হতো।’

শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের জয় আনন্দ জোয়ারে ভাসছে গোটা দেশ। সমর্থক, ভক্ত ও অনুসারীরা সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের আনন্দের বহিঃপ্রকাশ বিভিন্ন মন্তব্যের ফুলজুরিতে প্রকাশ করেছেন। করোনায় চলাফেরা সীমাবদ্ধ থাকায় সমর্থকদের উচ্ছ্বাস হয়তো চোখে পড়ার মত অবস্থা তৈরি হয়নি। কিন্তু, বৈশ্বিক এ মহামারী না থাকলে হয়তো আনন্দের চিত্রটা ভিন্নরকম হতে পারতো।