খুলনায় আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২১ উদযাপন

খুলনা

খুলনা থেকে মামুন মোল্লা : শনিবার ২৯ মে, সকাল ০৭.৩০ মিনিটে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২১ উপলক্ষে নগরীর সোনাডাঙ্গা মডেল থানাধীন শিববাড়ি মোড় হতে বাংলাদেশ নৌ বাহিনী, খুলনার উদ্যোগে উৎসব মুখর পরিবেশে বেলুন ও ফেস্টুন উড্ডয়নের মধ্য দিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। বর্ণাঢ্য শোভাযাত্রাটি ডাকবাংলা, পিকচার প্যালেস মোড় হয়ে খুলনার সার্কিট হাউজ ময়দানে এসে সমাপ্ত হয়।

শোভাযাত্রা শেষে খুলনা সার্কিট হাউজ ময়দানে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২১ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা শেষে খুলনা সার্কিট হাউজ ময়দানে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২১ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে আত্মোৎসর্গকারী সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। উক্ত আলোচনা সভায় জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে বাংলাদেশের বিভিন্ন অর্জন ও সাফল্য নিয়ে আলোকপাত করা হয়।

উক্ত শোভাযাত্রা এবং আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক , কমান্ডার খুলনা নেভাল এরিয়া, রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী, এনডিইউ, এএফডব্লিউসি,পিএসসি; কেএমপি’র মান্যবর কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা , এ. এস. সি. এস. স্কুল, খুলনার ভারপ্রাপ্ত কমান্ডেন্ট কর্নেল সৈয়দ মোঃ রফিকুল ইসলাম মহোদয়; সিএফও, খুলনা জনাব এমডি কাওসার হোসেন মহোদয়-সহ প্রমূখ সামরিক, বেসামরিক ও সরকারি শীর্ষ স্থানীয় কর্মকর্তাবৃন্দ।

এ-সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এসএম ফজলুর রহমান; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম এবং ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ এহসান শাহ্, পুলিশ সুপার (খুলনা জেলা) মোহাম্মদ মাহাবুব হাসান-সহ কেএমপি ও খুলনা রেঞ্জের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ।