মোহাম্মদপুরে অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী গ্রেফতার

অপরাধ

নিজাম উদ্দিন : র‍্যাব ২- সূত্রে জানা যায়, অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার ও আইনের আওতায় আনা এলিট ফোর্স র‌্যাবের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব এবং এটি র‌্যাবের চলমান আভিযানিক কর্মকান্ডেরই একটি অংশ। দেশের সন্ত্রাস কবলিত এলাকা সমূহে র‌্যাব এর অভিযানের ফলে জনগণ শান্তিতে জীবন যাপন করছে এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি জনগণের আস্থা ফিরে এসেছে। এলিট ফোর্স র‌্যাব প্রতিষ্ঠার পর হতে অদ্যাবধি অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে আপোষহীন এবং নিরলস গ্রেফতার অভিযান চলমান রেখেছে।

এরই ধারাবাহিকতায় ২৯/০৫/২০২১খ্রিঃ তারিখ ০৯.৩৫ ঘটিকায় র‌্যাব-২ এর আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানী ঢাকার মোহাম্মদপুর থানাধীন ঢাকা উদ্যান মেইন রোড এলাকায় অভিযান চালিয়ে সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী স্বপন মনির,মোছ মনির,ফিটিং মনির,গোফ মনির(৪২)’কে ০১টি দেশীয় ওয়ান শুটারগান, ২০৫ পিস ইয়াবা, ০১টি মোবাইলসহ গ্রেফতার করে।

অনুসন্ধান ও প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী মোছ মনির মূলত একজন অস্ত্রধারী মাদক ব্যবসায়ী। রাজধানীর মোহাম্মদপুর থানাসহ আশপাশের এলাকার মূর্তিমান এক আতঙ্কের নাম সন্ত্রাসী এই মোছ মনির। সে এলাকায় অস্ত্রের ভয় দেখিয়ে সরকারী সম্পত্তির ক্ষতিসাধন, দলবলসহ বেআইনী জনসমাগমে হামলা, মারপিট করে মানুষকে আহত করা, অপহরণ, চাঁদাবাজি, হুমকী ধামকী প্রদান ইত্যাদি কাজে লিপ্ত ছিল এবং এই সকল অপরাধে তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১০টি মামলার সন্ধান পাওয়া গেছে। মোছ মনির এলাকার কোমলমতি শিশু কিশোরদের কৌশলে মাদকাসক্ত করে অপরাধের পথে নিয়ে আসে এবং কিশোর গ্যাং গঠন করে তাদের মাধ্যমে এলাকায় মাদক কেনাবেচা নিয়ন্ত্রণ করত।

এবিষয় জানতে চাইলে আজকের দেশ নিউজকে র‍্যাবের উর্ধতন কর্মকর্তা বলেন আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।