ব্ল্যাকমেইলকারী প্রতারক গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : আলাউদ্দিন আহমেদ নামক ফেসবুক আইডিতে বাদীনির প্রায় ছয় মাস পূর্বে পরিচয় হয় এবং পরবর্তিতে তাদের মধ্যে সম্পর্ক গড়ে উঠে। পরিচয়ের শুরুতে আলাউদ্দিন নিজেকে অবিবাহিত ও সেনাবাহিনীর মেজর বলে পরিচয় দেয় এবং বাদীনি রাজী থাকলে তাকে বিয়ে করার প্রস্তাব দেয়। আসামির সাথে বাদীনির সম্পর্ক আরোও গভীর হলে আসামি বাদীনিকে নিয়ে সিলেট সহ ঢাকা শহরের বিভিন্ন স্থানে একান্তে সময় কাটায় এবং গোপনে বাদীনির বেশ কিছু অশ্লীল, আপত্তিকর, নগ্ন ও অর্ধ-নগ্ন স্থির ও ভিডিওচিত্র মোবাইল ফোনে ধারন করে নিজের হেফাজতে রাখে।

একসময় বাদীনি জানতে পারেন আসামী আলাউদ্দিন আহমেদ বিবাহিত এবং সে সেনাবাহিনীর সৈনিক। তখন বাদীনি আসামীর সাথে সব ধরনের সম্পর্ক বন্ধ করে দিলে আসামী বাদীনির আপিত্তকর ছবি সোস্যাল মিডিয়ায় ভাইরালসহ তাকে মেরে ফেলার হুমকি প্রদান করে। বাদীনি তারপরও আসামীর সাথে যোগাযোগ পুনস্থাপন না করলে আসামী বাদীনির নামে বিভিন্ন ফেক ফেসবুক আইডি সৃজন করে উক্ত ফেক ফেসবুক আইডির মেসেঞ্জার হতে বাদীনির নগ্ন, অর্ধ-নগ্ন, আপত্তিকর স্থিরচিত্র ও ভিডিওচিত্র তার নিকট আত্নীয় ও বন্ধুবান্ধবীর ফেসবুক মেসেঞ্জারে প্রেরন করে।

উক্তরূপ অভিযোগের প্রেক্ষিতে রুজুকৃত ভাটারা থানার মামলা নাম্বার ৪২, তারিখ-৩০/০৫/২০২১, ধারা-ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২৪/২৫/২৬/২৯ সহ পর্নোগ্রাফি নিয়ন্ত্রন আইন, ২০১২ এর ৮(১)/৮(৩) তদন্তকালে অত্র টিমের টিম লিডার এসি @ধ্রুব জোতির্ময় গোপ এর নেতৃত্বে একটি টিম তথ্য প্রযুক্তির সহায়তায় সনাক্তকরণ পূর্বক ইং-৩০/০৫/২০২১ তারিখ সন্ধ্যা অনুমান ১৯:১০ ঘটিকায় ঢাকা মহানগর এলাকার অবস্থিত কলাবাগান থানাস্থ পশ্চিম পান্থপথ, স্কয়ার হাসপাতালের সামনের পাকা রাস্তার উপর হতে আসামী মোঃ আলাউদ্দিন আহমেদ(৩৪), পিতা-আব্দুস সামাদ মাষ্টার, সাং-মাষ্টারবাড়ি, থানা- চান্দিনা, জেলা- কুমিল্লা’কে গ্রেফতার করা হয়। আসামীর হেফাজত হতে ০২টি মোবাইল ফোন ও সংযুক্ত সিম উপস্থিত সাক্ষীদের মোকাবেলায় উদ্ধারপুর্বক ৩০/০৫/২০২১ তাং ১৯.২০ ঘটিকার সময় জব্দ করে নিজ হেফাজত নেওয়া হয়। আসামীকে তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদে, আসামী ঘটনার সহিত জড়িত আছেন বলে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীকে ০৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে।