নিউ মার্কেটে বরাদ্দবিহীন চার দখলদারকে উচ্ছেদ ঢাদসিকের

রাজধানী

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) দু’টি ভ্রাম্যমাণ আদালত সোমবার অবৈধ দখলদার উচ্ছেদ ও এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেছে। করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এবং তানজিলা কবির ত্রপার নেতৃত্বে ভ্রম্যমাণ আদালত দু’টি পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন আদালত সোমবার ঢাকা নিউ মার্কেটের ডি ব্লকের দোকান নং – ১০৫ (নিচ তলা), দোকান নং – ৪৯ (দ্বিতীয় তলা), দোকান নং – ৬৯ (তৃতীয় তলা) এবং দোকান নং – ১২৪ (তৃতীয় তলা) থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে সেগুলোতে তালা ঝুলিয়ে দেন।

এদিকে তানজিলা কবির ত্রপার নেতৃত্বাধীন আদালত এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ২৬ নং ওয়ার্ডের আজিমপুরে নির্মাণাধীন ‘জাজেস কোয়ার্টার’ এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে আদালত ১৮টি বাড়ি পরিদর্শন করে ১টি বাড়িতে মশার লার্ভা পাওয়ায় ১টি মামলার দায়ের ও ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন। এছাড়াও সিটি করপোরেশনের রাস্তার উপর নির্মাণ সামগ্রী রাখায় সংশ্লিষ্ট কনস্ট্রাকশন বিল্ডিংয়ের বিরুদ্ধে ১টি মামলা দায়ের ও ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অভিযান প্রসঙ্গে দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, “বরাদ্দ না নিয়ে দীর্ঘদিন ধরে ঢাকা নিউ মার্কেট চারটি দোকানে অবৈধভাবে ব্যাবসা পরিচালনা করে আসছিল। আজকের অভিযানের বরাদ্দবিহীন ৪ দখলদারকে উচ্ছেদ করেছি এবং সেসব দোকানে রক্ষিত মালামালগুলো তাদেরকে বুঝিয়ে দেওয়া হয়েছে।”