আওয়ামী লীগ পদ বঞ্চিত নেতাকর্মীদের বিক্ষোভ, অগ্নিসংযোগ ও মানববন্ধন

সারাদেশ

সফিকুল ইসলাম শিল্পী, রাণীশংকৈল : আওয়ামীলীগ থেকে পদবঞ্চিত ও কমিটিতে ঠাই না পাওয়ায় বিক্ষোভ,মানববন্ধন ও অগ্নিসংযোগ করেছেন ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার আওয়ামী নেতাকর্মীরা।
বৃহস্পতিবার দুপুরে রাণীশংকৈল উপজেলার বন্দর চৌরাস্তায় টায়ারে আগুন জ্বালিয়ে পথ অবরোধ করে পদবঞ্চিত নেতাকর্মীরা। প্রায় ঘন্টাব্যাপী এই কর্মসূচি পালন করেন তারা।
বক্তারা বলেন, উপজেলার প্রকৃত আওয়ামীলীগের যারা ত্যাগী নেতা তাদেরকে বাদ দিয়ে কমিটি করেছে রাণীশংকৈল উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক সইদুল হক। এই কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি করার দাবি জানান তারা।
বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য দেন, রাণীশংকৈল উপজেলা চেয়ারম্যান সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা শাহারিয়ার আজম মুন্না, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক আনিসুর রহমান বাকী, সাবেক পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলমগীর সরকার, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি রফিউল ইসলাম,রুকুনুল ইসলাম ডলার,সাধন বসাক সহ পদবঞ্চিত নেতারা।
বক্তব্যে নেতারা অভিযোগ তুলে বলেন, রানীশংকৈল আ’লীগের উপজেলা কমিটি একটি পকেট কমিটি। এ এলাকায় আওয়ামীলীগকে ধ্বংশ করতে এ কমিটির সভাপতি সইদুল হক তাদের পরিবারের লোকজন দিয়ে ভোটে নির্বাচিত হওয়ার জন্য এ রকম একটি কমিটি তৈরি করেছেন। অতি দ্রুত এ কমিটি বিলুপ্ত করে প্রকৃত আওয়ামীলীগ নেতা কর্মীদের কমিটিতে স্থান করে দিবেন বলে জানান তারা। না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষনা দেন তারা।