হত্যা মামলার আসামিকে শুভেচ্ছা, ক্ষুব্দ দুই সদস্য ক্র্যাব ছাড়লেন

অপরাধ

আজকের দেশ রিপোর্ট : সম্প্রতি, দেশের সবচেয়ে আলোচিত ঘটনা মুনিয়া হত্যা মামলার আসামি বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের সাথে বাংলাদেশ ক্রাইম রিপোটার্স অ্যাসোসিয়শন (ক্র্যাব) এর নেতাদের সৌজন্য সাক্ষাত ও শুভেচ্ছা বিনিময়ের পর বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

জানা যায়, ক্র্যাবের নেতারা বসুন্ধরার এমডিকে আশ্বস্ত করে এসেছেন, তার বিরুদ্ধে কোন নিউজ করবে না ক্রাইম রিপোর্টাররা! বিনিময়ে ক্র্যাবের জন্য বড় অনুদান ছাড়া সৌজন্য সাক্ষাতে অংশ নেয়া নেতারা পেয়েছেন বড় অংকের টাকাসহ আকর্ষনীয় সব সুবিধা। এ খবর প্রকাশ হওয়ার পর ঘৃণা ক্ষোভ ঝরছে ক্র্যাবের নেতাদের জন্য,

এমন পরিস্থিতি, বিবেকের তাড়না ও দ্বায়মুক্তি থেকে ক্র্যাবের সদস্য পদ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন একাত্তর টিভির বিশেষ প্রতিনিধি পারভেজ নাদির রেজা এবং সিনিয়র সাংবাদিক মহিম মিজান!

আরও জানা যায়, বসুন্ধরার মালিকের টাকার কাছে, দেশের প্রায় সব মিডিয়া নৈতিকতা বিক্রি করে দিয়েছেন। দালালে ভরা সাংবাদিকদের ভীড়ে পারভেজ নাদির রেজা, মহিম মিজানের মত স্রোতের বিপরীতে হাঁটা সাংবাদিকও আছেন। সব সাংবাদিক দালাল নন।

ক্র্যাব নেতাদের এ ধরনের বিতর্কিত পদক্ষেপে, সংগঠন থেকে এ দুই সদস্য নাম প্রত্যাহার করায় সাংবাদিক সমাজ তাদেরকে অভিনন্দন ও অভিবাদন জানিয়েছেন। সাংবাদিক সমাজ মনে করেন, বিবেকের তাড়নায় উক্ত দুই সদস্য তাদের শরীরে বিতর্কের কালিমা লেপন করেনি বলে, আমরা তাদেরকে নিয়ে গর্ববোধ করি।