সরিষাবাড়ীতে বুকল্যান্ডের উদ্যোগে কিশোরীদের মাঝে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

সারাদেশ

মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী : নতুন প্রজন্মকে জ্ঞান বিজ্ঞানে অগ্রসর করে গড়ে তোলার লক্ষে বুকল্যান্ডের নানামুখি সামাজিক কর্মকান্ডের অংশ হিসেবে কিশোরীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন এবং মিলন স্মৃতি পাঠাগারকে বিভিন্ন লেখকের দুই শতাধিক বই বিতরণ করা হয়েছে। জামালপুরের সরিষাবাড়ীতে শুক্রবার (০৪ জুন) দুপুরে উপজেলার ডোয়াইল ইউনিয়নের হাসড়া মাজালিয়া মিলন স্মৃতি পাঠাগার এলাকায় বুকল্যান্ডের উদ্যোগে এসব বিতরণ করা হয়।
বুকল্যান্ড জার্নাল এর সম্পাদক ফারহানা হাসান তুলি জানান, গ্রামঞ্চলের নারী শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধির লক্ষে বুকল্যান্ড এমন উদ্যোগ অব্যাহত রেখেছে। আমাদের লক্ষ্য গ্রামঞ্চলের নারীরা সুস্থ জীবন-যাপন করুক। সমাজে অনেক কিশোরী রয়েছে তারা স্যানিটারি ন্যাপকিন ব্যবহার করে না। যার ফলে বিভিন্ন রোগে আক্রান্ত হন তারা। তাই এসব বিতরণ হলো। এ সময় বুকল্যান্ড লাইব্রেরি’র প্রকাশিত শিশু-কিশোর ভিত্তিক মাসিক পত্রিকা বুকল্যান্ড জার্নাল শিক্ষার্থীদের বিনামূল্যে বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে বুকল্যান্ডের প্রতিষ্ঠাতা সম্পাদক এম এম মাসুমুজামান, বুকল্যান্ড জার্নালের সম্পাদক ফারহানা হাসান তুলি,কোর্ডিনেটর হাসানাত মোবারক, মিলন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা আতিফ আসাদ প্রমুখ সহ গণ্য মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।