দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার

অপরাধ

নিজাম উদ্দিন : রাজধানীর মোহাম্মদপুর এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৫ জন ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-২।

এবিষয় র‍্যাব বলেন, প্রতিষ্ঠালগ্ন হতে মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার, অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং সন্ত্রাসী প্রতিরোধে এলিট ফোর্স র‌্যাবের বিশষ অভিযানসমূহ দেশব্যাপী ব্যাপকভাবে প্রশংসিত। দেশের বর্তমান প্রেক্ষাপটে জনগণের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে অস্ত্রধারী সন্ত্রাসী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী, আন্তজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতার এবং আইনের আওতায় আনার জন্য র‌্যাবের ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যহত আছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এর আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে, ০৬ জুন ২০২১ তারিখ রাত ৮:৫০ ঘটিকায় রাজধানী ঢাকার মোহাম্মদপুর থানাধীন ঢাকা উদ্যান এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করতঃ ডাকাত দলের সক্রিয় সদস্য,১মোঃ সুমন রগকাটা ওরুফে সুমন, চায়না সুমন (৩০), ২।মোঃ জামাল উদ্দিন বাবু (২৮), ৩।মোঃ সজল খান (২৪)
৪।ফারুক হোসেন(৩৫)
৫।মোঃ জুয়েল (২৬) এদেরকে ০১টি দেশীয় ওয়ান শুটারগান ০২টি চাপাতি ০১টি চাইনিজ কুড়াল০১টি ছুরি ০১ দেশীয় তৈরি দা’সহ গ্রেফতার করেন র‍্যাব, প্রাথমিক অনুসন্ধান ও আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য এবং একসাথে সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গ্রেফতারকৃত মোঃ সুমনসহ তার সহযোগীরা রাজধানীর মোহাম্মদপুর থানাসহ আশপাশের এলাকায় অস্ত্রের ভয় দেখিয়ে সরকারী সম্পত্তির ক্ষতিসাধণ মারপিট করে মানুষকে আহত করে বলে জান যায়। র‍্যাব আরো বলেন চাঁদাবাজি, অপহরণ, জিম্মি করে টাকা আদায়, চুরি, জমি দখল, ছিনতাই, গাড়ী চুরিসহ অত্র এলাকায় সন্ত্রাসী কার্যক্রমে লিপ্ত ছিল তারা।এই সকল অপরাধে মোঃ সুমন রগকাটা সুমন চায়না সুমন এর বিরুদ্ধে বিভিন্ন থানায় ০৯টি মামলা, ও মোঃ জামাল উদ্দিন বাবু এর বিরুদ্ধে ০১টি, এবং মোঃ সজল খান এর বিরুদ্ধে ০১ টি,ও মোঃ জুয়েল এর বিরুদ্ধে ০৪টি মামলার সন্ধান পাওয়া গেছে বলে র‍্যাবের উর্ধতন কর্মকর্তা যায়না।
ধৃত আসামীদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন এবং তাদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এর ধরনের অভিযান অব্যহত থাকবে বলে আজকের দেশ নিউজকে বলেন।