রংপুর পুলিশ লাইন্স অডিটোরিয়ামের উদ্বোধন

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : গত সোমবার রংপুর জেলা পুলিশ লাইন্স অডিটোরিয়ামে রংপুর জেলার বিশেষ অপরাধ ও কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের সম্মানিত ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, বিপিএম ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর জেলা পুলিশের অভিভাবক বাংলাদেশ পুলিশের আইডল পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম ।

এর আগে নবনির্মিত রংপুর পুলিশ লাইন্স অডিটোরিয়ামের শুভ উদ্বোধন করেন দেবদাস ভট্টাচার্য্য, বিপিএম, রেঞ্জ ডিআইজি, রংপুর।

এসময় রেঞ্জ ডিআইজি পুলিশ সুপার বিপ্লব কুমার সরকারের প্রত্যক্ষ তত্ত্বাবধানে নির্মিত অত্যাধুনিক সুবিধা সম্পন্ন পুলিশ লাইন্স অডিটোরিয়াম দেখে সন্তোষ প্রকাশ করেন।

বিশেষ অপরাধ ও কল্যাণ সভার শুরুতেই পবিত্র কোরআন ও গীতা পাঠ করা হয়।

এসময় গত ২ বছরে রংপুর জেলা পুলিশের বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নের একটি চিত্র মাল্টিমিডিয়ার মাধ্যমে প্রদর্শন করা হয়।

সভায় উপস্থিত পুলিশ সদস্যগণ বিভিন্ন সময়ে পুলিশ সুপার কর্তৃক গৃহীত নানা কল্যাণমুখী পদক্ষেপের জন্য পুলিশ সুপারের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সভায় প্রধান অতিথির ভাষণে রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বলেন, বিপ্লব কুমার সরকার রংপুর জেলার দায়িত্ব নেয়ার পর থেকে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন, ফলে রংপুর জেলার চিত্র পাল্টে গেছে। তিনি এসময় পুলিশ সদস্যদের নিয়মিত বই পড়া ও জ্ঞানচর্চার পরামর্শ দেন।

এছাড়া সাম্প্রতিককালে পুলিশ সদস্যদের মোটরসাইকেল দুর্ঘটনা বেড়ে যাওয়ায় এক্ষেত্রে আরও সতর্ক হওয়ার পরামর্শ দেন।

সভায় সভাপতির বক্তৃতায় পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, বাংলাদেশ পুলিশ এখন দুর্বার গতিতে এগিয়ে চলেছে।

বঙ্গবন্ধু যে আদর্শ নিয়ে তার জীবনের অধিকাংশ সময় ব্যয় করে গেছেন, কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে দিনের পর দিন কাটিয়ে গেছেন, জীবনের মায়া ত্যাগ করে দেশকে স্বাধীন করে গেছেন, সেই আদর্শ নিয়ে চলতে হবে, তবেই দেশের মানুষ স্বাধীনতার সুফল পাবে।

তিনি এসময় ঐতিহাসিক ৬ দফা দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, জনপ্রিয় হতে হলে বঙ্গবন্ধুর মতো কাজের মাধ্যমে জনপ্রিয় হতে হবে। তিনি বলেন, শৃঙ্খলার ক্ষেত্রে শতভাগ মেনে চলতে হবে।

কোন কাজ আগামীকালের জন্য ফেলে রাখা যাবে না, সময়ের কাজ সময়ের মধ্যেই করতে হবে।

থানাকে জনগণের আস্থার কেন্দ্রবিন্দু করতে হবে, থানায় আগত সেবাপ্রার্থীদের দ্রুততম সময়ের মধ্যে সেবা দিতে হবে, কোনভাবে হয়রানি করা যাবে না।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ আনোয়ার হোসেনের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন, রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সৈয়দ মোহাম্মদ ফরহাদ , অতিরিক্ত পুলিশ সুপার এ সার্কেল এটিএম আরিফ হোসেন, সহকারী পুলিশ সুপার সি সার্কেল মোঃ আরমান হোসেন, পিপিএম, সহকারী পুলিশ সুপার ডি সার্কেল মোঃ কামরুজ্জামান, পিপিএম, সহকারী পুলিশ সুপার (এসএএফ) মোঃ আশরাফুল আলম পলাশ, বিভিন্ন থানার অফিসার ইনচার্জ, আরআই, পুলিশ লাইন্স, আরওআই সহ রংপুর জেলা পুলিশের বিভিন্ন স্তরের সদস্যবৃন্দ।