যথাসময়ে নির্বাচনের দাবিতে বিক্ষোভ ওষুধ ব্যবসায়ীদের

সাস্থ্য

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি

আজকের দেশ রিপোর্ট : ঘোষিত তফসিল অনুযায়ী স্বচ্ছভাবে কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্টস সমিতির নির্বাচন অনুষ্ঠানের দাবিতে পুরান ঢাকার মিটফোর্ড এলাকার ব্যবসায়ীরা বিক্ষোভ ও মানববন্ধন করেছেন। সোমবার ৭ জুন সকালে বিভিন্ন মার্কেটের কয়েকশ ওষুধ ব্যবসায়ী তাদের দোকান বন্ধ রেখে মানববন্ধনে অংশ নেন।

ব্যবসায়ীরা বলছেন, ১৯ জুন বাংলাদেশ কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্টস সমিতির (বিসিডিএস) নির্বাচনে ভোট গ্রহণের দিনক্ষণ ঠিক করে তফসিল ঘোষণা করা হয়েছে।

কিন্তু ক্ষমতা ধরে রাখতে লকডাউনের কথা জানিয়ে বর্তমান কমিটির সভাপতি ভোট গ্রহণের দিনক্ষণ পেছানোর চেষ্টা করছেন।

মনোনয়নপত্র জমা দেওয়া শেষ হলেও সোমবার সভাপতি সাদেকুর রহমান অবৈধভাবে সমিতির সভা আহ্বান করেন।

এতে সাধারণ সদস্যরা আপত্তি তোলেন এবং সভা আহ্বানের এখতিয়ার নিয়ে প্রশ্ন তুলে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে তারা নির্ধারিত সময়ে নির্বাচনের দাবিতে মানববন্ধন করেন। ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে মিটফোর্ড রোডে যান চলাচল বন্ধ হয়ে ভোগান্তির সৃষ্টি হয়।

ওষুধ ব্যবসায়ী সম্মিলিত পরিষদের নেতা শাহজালালের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন আলিফ-লাম-মিম ফার্মার স্বত্বাধিকারী জাকির হোসেন রনি।

আলিফ-লাম-মীম ফার্মার স্বত্ত্বাধিকারী জাকির হোসেন রনি বলেন, ২০ থেকে ৩০ বছর ধরে বর্তমান সভাপতি অবৈধভাবে সমিতির ক্ষমতা দখল করে রয়েছেন।

ক্ষমতা ধরে রাখতে নির্বাচনের সময়ে তিনি বিভিন্ন ষড়যন্ত্র করেন। এবারও তাই শুরু করেছেন। এজন্যই সাধারণ সদস্য ও ওষুধ ব্যবসায়ীরা ফুঁসে উঠেছেন।

তাই নির্ধারিত সময়ে স্বচ্ছভাবে নির্বাচানের দাবিতে দোকান বন্ধ রেখে তারা রাস্তায় নেমেছেন।