সরিষাবাড়ীতে হোটেলের বাসি ও নিম্নমানের খাবার খেয়ে চিকিৎসাধীন অবস্হায় ১ জনের মৃত্যু

সারাদেশ

মোস্তাফিজুর রহমান,সরিষাবাড়ী : জামালপুরের সরিষাবাড়ীতে হোটেলের নিম্নমানের ও বাসি খাবার থেকে সংক্রমিত ৫০ জন অসুস্থদের মধ্য থেকে সবজি ব্যবসায়ী ইউনুছ আলী (৫০) নামে এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। ইউনুস আলী সরিষাবাড়ী উপজেলার ভাটারা ইউনিয়নের ফুলবাড়ীয়া গ্রামের মৃত ওয়াসিম উদ্দিন ভাংগীর ছেলে বলে জানা যায়। মঙ্গলবার ০৮ জুন রাত সাড়ে ৮ টার দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় তার মৃত্যু হয়েছে বলে নিহতের পরিবার নিশ্চিত করেছেন।
স্থানীয় ও অসুস্থ রোগীদের পরিবার সূত্রে জানা যায়, সরিষাবাড়ী পৌরসভার পঞ্চপীর বাজার এলাকার লাল মিয়া (লালু) এর হোটেলে সোমবার (৭ জুন ) স্থানীয় লোকজন সকালে রুটি ও ডাল সহ বিভিন্ন প্রকার তৈরী করা খাবার বিভিন্ন সময়ে ক্রয় করে খান। ওই হোটেলের খাবার খেয়ে সোমবার দুপুরের পর থেকে খাবার গ্রহণকারীদের পেট ব্যথা, বমি ও পাতলা পায়খানা দেখা দিলে অনেকেই গুরুতর অসুস্থ হয়ে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। ভর্তিকৃত রোগীদের মধ্যে ইউনুস আলীও পেট ব্যথা ও বমি বমি ভাব নিয়ে সরিষাবাড়ী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে কাঁচামাল ব্যবসায়ী ইউনুছ আলী ও আব্দুল আজিজ এর অবস্থার অবনতি দেখা দিলে তাদের দু জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করেন দায়িত্বরত চিকিৎসক। একই গ্রামের আব্দুল আজিজ চিকিৎসাধীন থাকলেও গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ইউনুছ আলী মারা যান। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে আতঙ্ক সহ শোকের ছায়া নেমে আসে।
এ ব্যাপারে ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন বাদল জানান, লাল মিয়া লালুর হোটেলের খাবার খেয়ে অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় সবজি ব্যবসায়ী ইউনুস আলী কে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় । পরে তার অবস্থার অবনতি হলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠালে গতকাল মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
জানতে চাইলে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সাহেদুর রহমান জানান, হোটেলের খাবার থেকে সংক্রমণে অসুস্থরা চিকিৎসা নিয়ে বাড়ী চলে গেছে। বর্তমানে ইসমাইল হোসেন(৪০) নামে একজন ভর্তি রয়েছে। শুনেছি ময়মনসিংহে একজনের মৃত্যু হয়েছে এবং একজন চিকিৎসাধীন রয়েছে।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক জানান, এ বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।উল্লেখ্য যে,গত ৭ জুন হোটেলের খাবার খেয়ে বিভিন্ন বয়সী অর্ধশতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়েন। পঞ্চপীর বাজার এলাকার লালু মিয়ার হোটেলে সকালে রুটি-ডাল খাবার খেয়ে একে একে প্রায় অর্ধশতাধিক বিভিন্ন বয়সী লোকজন অসুস্থ হয়ে পড়ে।