ভোক্তা অধিকারের অভিযান

বানিজ্য

নিজস্ব প্রতিনিধি : বৃহস্পতিবার শ্রীনগর উপজেলার ইউএনও ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট’র নেতৃত্বে হাসাড়া এলাকায় একটি চানাচুর ও চিপস তৈরির কারখানায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় দেখা যায়, খালি হাতে গ্লাভস না পড়ে ঝালমুড়ি চিপস প্রভৃতি তৈরি ও প্যাকেট জাত করা হচ্ছে। ঝালমুড়ি চিপস চানাচুর এসবের প্যাকেটে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই বিএসটিআইয়ের লোগো ব্যবহার করা হচ্ছে। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট কারখানা টিকে ২৫,০০০/- অর্থদন্ড প্রদান করেন।
সহযোগিতা করেন সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও শ্রীনগর থানা পুলিশের একটি টিম।
এছাড়া বানিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মুন্সীগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক শ্রীনগর উপজেলার দেউল ভোগ বাজার এলাকায় তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

একটি ফার্মেসি তে মনিটরিং করা হয়। এতে দেখা যায় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য প্রদর্শন করা হচ্ছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয় এবং সংশোধন হবার জন্য নির্দেশনা দেয়া হয়। জনস্বার্থে এ তদারকি মূলক কার্যক্রম অব্যাহত থাকবে।