মাস্ক পরাকে সামাজিক আন্দোলন হিসেবে গড়ে তুলতে হবে : পুলিশ কমিশনার বিএমপি

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : শুক্রবার পুলিশ কমিশনার বিএমপি মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম-বার কোতোয়ালি মডেল থানাধীন রুপাতলী হাউজিং এস্টেট জামে মসজিদে জুম্মার নামাজের খুতবা পাঠের পূর্বে স্বাস্থ্যবিধি পালনে নগরবাসীকে উদ্বুদ্ধ করতে সচেতনতামূলক বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এর সংক্রমণ থেকে নিজেদেরকে সুরক্ষিত রাখতে স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই। এই মুহূর্তে মাস্কই হলো আমাদের কাছে প্রথম ও প্রধান ভ্যাকসিন।

তাই আমরা যদি মাস্ক পরাকে আমাদের অভ্যেসে পরিণত করি, আমরা যদি নিয়মিতভাবে কোনো কিছু স্পর্শ করার আগে ও পরে হ্যান্ড স্যানিটাইজড করি, সামাজিক দূরত্ব বজায় রাখি তাহলে করোনার ভয়াল ছোবল থেকে আমরা অনেকাংশেই সুরক্ষিত থাকবো।

তিনি বলেন, মানুষ যখন কোন বিপদে পতিত হয়, তখন নিশ্চয়ই আল্লাহ সুবহানাতায়ালা মানুষকে কোন না কোন উছিলায় সাফা দান করেন।

এই মহামারী করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে মাস্কই হল আমাদের সেই উছিলা। আমরা যদি অন্যকে সুরক্ষিত রাখার নিয়তে নিয়মিতভাবে মাস্ক পরিধান করি, স্বাস্থ্যবিধি মেনে চলি, তবে নিশ্চয়ই এটি একটি পুণ্য হিসেবে গণ্য হবে।

এসময় তিনি পুলিশি সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কর্তৃক গৃহীত নানামুখী পদক্ষেপ যেমন- বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন, ওপেন হাউজ ডে সহ সকল কর্মকাণ্ডে জনগণকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

এসময় কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ জনাব নুরুল ইসলাম পিপিএম সহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লিগণ মসজিদে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, বিএমপি’র সকল ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সহ বিভিন্ন পদ-পদবির পুলিশ সদস্যগণ আজ বরিশাল মহানগরীর প্রায় নয়শতাধিক মসজিদে জুম্মার নামাজের খুতবা পাঠের পূর্বে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি যেমন- নিয়মিত মাস্ক পরিধান করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, নিয়মিতভাবে সাবান পানি দিয়ে হাত পরিষ্কার করা সহ সকল বিধি পালনে নগরবাসীকে উদ্বুদ্ধ করতে সচেতনতামূলক বক্তব্য রাখেন।