মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বিমান বাহিনী প্রধানের বিদায়ী সাক্ষাৎ

জাতীয়

নিজস্ব প্রতিনিধি : শুক্রবার ,১১ জুন, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি বৃহস্পতিবার ১০ জুন বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এর সাথে বিদায়ী সাক্ষাৎ করেন।

সাক্ষাতকালে বিদায়ী বিমান বাহিনী প্রধান তার সময়ে গৃহীত বিমান বাহিনীর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড সম্পর্কে মহামান্য রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সফলভাবে দায়িত্ব পালন করার জন্য মহামান্য রাষ্ট্রপতি বিদায়ী বিমান বাহিনী প্রধানকে ধন্যবাদ জানান। ফোর্সেস গোল- ২০৩০ এর আওতায় বিমান বাহিনীর আধুনিকায়নে বর্তমান সরকার কর্তৃক গৃহীত নানা কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে বিমান বাহিনী আগামীতে একটি আধুনিক এবং উন্নত বাহিনীতে পরিণত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এছাড়াও, করোনা মোকাবিলায় বিমান বাহিনীসহ সশস্ত্র বাহিনীর বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে মহামান্য রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে দেশ ও জাতির প্রয়োজনে বিমান বাহিনী ভবিষ্যতেও এগিয়ে আসবে।

এর আগে বিদায়ী বিমান বাহিনী প্রধান গত মঙ্গলবার (০৮-০৬-২০২১) গণভবনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন।

সাক্ষাতকালে তিনি বিমান বাহিনীর উন্নয়ন এবং বিমান বাহিনী প্রধান হিসেবে দায়িত্ব পালনকালে তাকে সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনা প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় মাননীয় প্রধানমন্ত্রী সাফল্যের সাথে দায়িত্ব পালন করার জন্য বিমান বাহিনী প্রধানের প্রশংসা করেন।

উল্লেখ্য যে, বিমান বাহিনী প্রধান আগামী ১২ জুন অপরাহ্নে নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি এর নিকট আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের দায়িত্বভার হস্তান্তর করবেন।