চাঞ্চল্যকর ‌নুসরাত হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার

অপরাধ

 

নিজাম উদ্দিন : গত ১২ জুন ২০২১ইং তারিখ শেরেবাংলা নগর থানা এলাকায় জাতীয় সংসদ সচিবালয় কোয়ার্টারে ভিকটিম নিবেদিতা রোয়াজা বর্তমানে নুসরাত জাহান (২৭) আত্মহত্যা করেন। এই ঘটনার প্রেক্ষিতে ভিকটিমের পিতা রত্ম কান্তি রোয়াজা শেরেবাংলা নগর থানায় মোঃ মিল্লাত মামুন(২৭) এর বিরুদ্ধে একটি আত্মহত্যার প্ররোচনার মামলা দায়ের করেন শেরেবাংলা নগর থানার মামলা নং-১২ তারিখ-১৩/০৬/২০২১ ইং ধারা-পেনাল কোড)। এই ঘটনায় দেশব্যাপী বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন সৃষ্টি হয়। ঘটনার গুরুত্ব বিবেচনায় নিয়ে র‌্যাব-২ এ বিষয়ে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করে।


বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় ১৫ জুন ২০২১ইং তারিখে র‌্যাব-২ এর একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে রাজধানী দারুস সালাম থানাধীন কল্যানপুর খাজা সুপার মার্কেট এর শাহ ফতেহ্ আলী পরিবহন এর টিকেট কাউন্টারের ভিতরে উক্ত মামলার প্রধান আসামী ১। মোঃ মিল্লাত মামুন (এজাহার ভুক্ত ১নং আসামী) অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাব-২ এর আভিযানিক দল উক্ত স্থানে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে আসামী মোঃ মিল্লাত মামুন(২৭) কে আটক করে। গ্রেফতারকৃত মোঃ মিল্লাত মামুন গত ২০১৯ খ্রিঃ বিসিএস ক্যাডার পরিচয় দিয়ে ভিকটিম নিবেদিতা রোয়াজা নুসরাত জাহান (২৭) কে প্রতারণার মাধ্যমে ধর্মান্তরিত করে বিয়ে করে। বিয়ের পর হতে আসামী ভিকটিমকে প্রায় সময় নানাভাবে শারীরিক ও মানসিক আঘাত এবং নির্যাতন করতো। ভিকটিম নির্যাতনে অতিষ্ঠ হয়ে গত ১২/০৬/২০২১ খ্রিঃ তারিখ আত্মহত্যা করে।
গ্রেফতারকৃত পলাতক আসামী মোঃ মিল্লাত মামুন (২৭)’কে শেরেবাংলা নগর থানায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়।