টংগীতে লকডাউন উপেক্ষা করে গরুর হাটের প্রস্তুতি

ঢাকা

জনমনে করোনা সংক্রমণের আতংক


বিজ্ঞাপন

শেখ রাজীব হাসান, টংগী: গাজীপুর মহানগরের টংগী পূর্ব থানার পিছনে লকডাউন উপেক্ষা করে কোরবানির পশুর হাটের প্রস্তুতি নিচ্ছেন স্থানীয় কতিপয় আওয়ামী লীগের নেতারা। হাট বসানোর খবরে এলাকায় করোনা সংক্রমণের বৃদ্ধি পাবে বলে আশংকা করছেন বাসিন্দারা।
পথচারী ও শ্রমিকদের অভিযোগ, প্রতিদিন এই সড়ক দিয়ে শত শত শিল্প কারখানার শ্রমিক ও স্থানীয় বাসিন্দারা চলাচল করে থাকে। এই সড়ক বন্ধ করে কোরবানির পশুর হাটের কারণে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। এছাড়া পূর্বে একই সড়কে হাট বসানোর পর ময়লা আবর্জনার স্তূপ করে রাখার ও অভিযোগ রয়েছে। গাজীপুর মহানগরের ৫৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক ও স্বঘোষিত হাট ইজারাদার দেলোয়ার হোসেন জানান, আমাদের কোন লিখিত ভাবে অনুমোদন দেয়া হয় নাই। তবে আমরা মৌখিক ভাবে হাট বসাতে চাচ্ছি। আগামী ১২তারিখে বলা যাবে হাট বসবে কিনা।
গাজীপুর সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা নুরুজ্জামান মৃধা জানান, হাট সংক্রান্ত বিষয়ে সরকারি ভাবে কোন লিখিত অনুমোদন দেয়া হয়নি। গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মৌখিক ভাবে হাটের অনুমোদন দিয়েছে বলে শুনেছি। তবে আগামী ১২ জুলাই দেশের করোনা পরিস্থিতির উপর ভিত্তি করে লিখিত অনুমোদন দেয়া হতে পারে। গাজীপুর মেট্রো পলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (ক্রাইম দক্ষিন) ইলতুৎ মিশ জানান, আমাদের কাছে হাট ইজারার কোন তথ্য নাই। যদি সরকারিভাবে ইজারা না দেয়া হয় তাহলে হাট বাসাতে পারবে না।