বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদের ফল উৎসব অনুষ্ঠিত

অর্থনীতি জাতীয় জীবন-যাপন ঢাকা রাজধানী

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদের ফল উৎসব-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। ১৩ জুলাই বাংলাদেশ প্রেস কাউন্সিলের হলরুমে এই ফল উৎসবের উদ্বোধন করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।
পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরতেই সম্প্রতি সিনিয়র সাংবাদিক হাসান আরেফিন, আকতারুজ্জামান লাভলু, মোহাম্মদ জাহাঙ্গীর ও অজয় বড়–য়ার মৃত্যুতে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, বিওএসপি’র ফল উৎসব-২০১৯ সময়োপযোগী। ফল উৎসবে ফরমালিনমুক্ত দেশিয় ফল খাওয়ানো হয়। সেগুলোর বৈজ্ঞানিক নাম, কোন জেলায় বেশি পরিমাণে উৎপন্ন হয় এবং ফলের গুণাগুন প্রদর্শনী করলে মানুষ ফল খাওয়ার পাশাপাশি ফল সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারবে।
তিনি আরও বলেন, দেশীয় ফলের উৎসবে ফলের বাজারজাতকরণে এর সাথে সম্পৃক্ত পাইকারী ও খুচরা বিক্রেতাদের সমন্বয় করে তাদেরকে উৎসাহিত করা হলে ফলে কেমিক্যাল মেশানোর প্রবণতা কমে আসবে।
ফল উৎসবে টেবিলের ওপরে থরে থরে সাজানো হয় দেশীয় বিভিন্ন প্রকার রসালো ফল। দেশীয় ফলের মধ্যে উল্লেখযোগ্য ছিল আম, কাঁঠাল, আনারস, পেয়ারা, লটকন, গাব, তরমুজসহ ১০/১২ ধরনের ফল। অনুষ্ঠানে উপস্থিত সকলেই নিজ নিজ পছন্দের দেশীয় ফল আহার করেন। এসময় উপস্থিত সকলেই ফল আহারের সঙ্গে সঙ্গে আলাপচারিতায় মেতে উঠেন।
ফল উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান বিএসপি’র সভাপতি মোঃ সোহেল রানার সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক এমএ মোমিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মনসুর আহম্মেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড্রিমল্যান্ড গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সাদিকুর রহমান বকুল। এ সময় আর বক্তব্য রাখেন দৈনিক নওরোজের বার্তা সম্পাদক মোঃ মোশারফ হোসেন, ঢাকা সাব-এডিরস কাউন্সিলের সাংগঠনিক সম্পাদক আনোয়ার সাহাদৎ সবুজ, ঢাকা মহানগর উত্তর সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও ডিবিসি বাংলার নিউজরুম এডিটর অমিতাভ রহমান, অগ্নিবিনা পত্রিকার চেয়ারম্যান ও সম্পাদক কবি এইচএম সিরাজ, মিডিয়া জার্নালিষ্ট ক্লাব অব বাংলাদেশের সভাপতি বাদল চৌধুরী, সাংবাদিক জয়নাল আবেদিন, সবুজ আন্দোলনের চেয়ারম্যান বাপ্পি সরকার প্রমুখ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *