পিরোজপুরে প্রিয়া সাহার জমি-ঘর নেই পুড়িয়ে দেওয়ার প্রশ্ন ওঠে না

অপরাধ আইন ও আদালত এইমাত্র জাতীয় রাজধানী রাজনীতি সারাদেশ

বিশেষ প্রতিবেদক : হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার কোনো জমি পিরোজপুরে নেই বলে জানিয়েছেন সেখানকার সংসদ সদস্য এবং গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, তার যেহেতু বাড়ি নেই, সেহেতু কেউ তার জমি নিয়ে নেয়নি, পুড়িয়ে দেওয়ারও প্রশ্ন ওঠে না। রোববার সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।
সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতে প্রিয়া সাহা অভিযোগ করেছিলেন, তার জমি লুটে নেওয়া হয়েছে, বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে। তবে একথা সত্য নয় বলে জানান শ ম রেজাউল করিম। প্রিয়া সাহা ও তিনি দু’জন একই জেলার বাসিন্দা।
মন্ত্রী বলেন, প্রিয়া সাহার বক্তব্য সম্পূর্ণ অসত্য, উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন। প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্টকে বলেছেন, ৩ কোটি ৭০ লাখ সংখ্যালঘু গুম হয়েছে। এ তথ্য মিথ্যা।
মন্ত্রী আরও দাবি করেন, তার নির্বাচনি আসন থেকে ১ জন সংখ্যালঘুও গুম হয়নি।
একজন প্রিয়া সাহার মন্তব্যে বিভ্রান্ত হয়ে সাম্প্রতিক সম্প্রীতি বিনষ্ট না করতে দেশবাসির প্রতি আহ্বান জানান তিনি।
ঢাকায় প্রিয়া সাহার বাড়ির সামনে বিক্ষোভ : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর নির্যাতনের অভিযোগ করায় প্রিয়া সাহার ঢাকার বাড়ির সামনে বিক্ষোভ করেছেন একদল যুবক।
শনিবার দুপুরে ‘সচেতন ছাত্র সমাজ’ ব্যানারে তারা ধানম-িতে প্রিয়া সাহার বাড়ির সামনে মানববন্ধন করেন।
মানববন্ধনে অংশ নেয়া যুবকরা বলেন, প্রিয়া সাহা উদ্দেশ্যপ্রণোদিতভাবে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন। প্রিয়া সাহা সংখ্যালঘুদের কথা চিন্তা করে নয়, তিনি তার দুই মেয়ে আমেরিকা প্রবাসী তাদের নাগরিকত্ব পেতে ট্রাম্পের কাছে অভিযোগ করেছেন। ৩ কোটি ৭০ লাখ সংখ্যালঘু খুন ও গুমের যে তথ্য দিয়ে তিনি ট্রাম্পের কাছে নালিশ করেছেন, তা মানা যায় না।
গেল ১৭ জুলাই হোয়াইট হাউজে গিয়ে ডনাল্ড ট্রাম্পকে প্রিয়া সাহা বলেন, বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুরা মৌলবাদীদের নিপীড়নের শিকার হচ্ছেন। ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ হয়েছেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *